[x]
[x]
ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮

bangla news

ইংল্যান্ড জিতলেও ফাইনালে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৮ ৩:৪১:৫৮ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে রবিন রাউন্ড লিগের শেষ ম্যাচে উত্তেজনাপূর্ণ খেলায় নিউজিল্যান্ডকে ২ রানে হারিয়েছে ইংল্যান্ড। তবে নেট রান রেটে পিছিয়ে থাকায় ফাইনালে যেতে ব্যর্থ হয়েছে ইয়ন মরগানের নেতৃত্বে ইংলিশরা। ফলে আগেই ফাইনাল নিশ্চিত করা অস্ট্রেলিয়ার বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে লড়বে কিউইরা।

হ্যামিল্টনে রোববার প্রথমে ব্যাট করা ইংল্যান্ড নির্ধারিত ২০ ওভার শেষ ৭ উইকেট হারিয়ে ১৯৪ রান করে। জবাবে পুরো ওভার খেললেও ৪ উইকেট হারিয়ে ১৯২ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা।

১৯৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই করেছিল নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটিতে মাত্র ৬.৩ ওভারে ৭৮ রান তোলেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মানরো। মানরো ২১ বলে ৩টি চার ও ৭টি ছক্কায় ৫৭ করেন। আর গাপটিল ৪৭ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় দলীয় সর্বোচ্চ ৬২ করেন।

এদের বিদায়ের পর ইংলিশ বোলাররা চেপে ধরে স্বাগতিকদের। মার্ক চ্যাপম্যান শেষ পর্যন্ত ৩০ বলে ৩৭ করে অপরাজিত থাকলেও দলকে জয় এনে দিতে পারেননি।

সফরকারী বোলারদের মধ্যে একটি করে উইকেট নেন টম কুরান, আদিল রশিদ, লিয়াম ডসন ও ডেভিড মালান।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক মরগানের ব্যাটে ভর করে বড় সংগ্রহ দাঁড় করায় ইংল্যান্ড। ৪৬ বলে ৪টি চার ও ৬টি ছক্কায় ৮০ রান করে অপরাজিত থাকেন তিনি। মালান ৩৬ বলে ২টি চার ও ৫টি ছক্কায় ৫৩ করেন।

কিউই বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট ৩টি, টিম সাউদি ২টি এবং কলিন ডি গ্র্যান্ডহোম ও ইস সোধি একটি করে উইকেট নেন।

অস্ট্রেলিয়া ৪ ম্যাচের সবকটিতে জিতে ফাইনাল নিশ্চিত করেছে। তবে একটি করে জয় পেয়েছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড।

আগামী ২১ ফেব্রুয়ারি অকল্যান্ডের ইডেন পার্কে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa