ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

একটি ট্রফি ছোঁয়ার আশায় বাংলাদেশ শিবির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
একটি ট্রফি ছোঁয়ার আশায় বাংলাদেশ শিবির ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হঠাৎ করেই সবকিছু কেমন যেন পাল্টে গেল। সেই ত্রিদেশীয় সিরিজে ভালো শুরুর পর শেষটা হলো বাজে। ফাইনালে শ্রীলঙ্কার কাছে হেরে শিরোপা বঞ্চিত। টেস্ট সিরিজেও খেই হারিয়ে ফেললো টাইগাররা। ফল ১-০তে হার। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে রেকর্ড গড়েও পরাজয় এড়ানো গেল না।

টি-২০ সিরিজে হয়তো শিরোপা একেবারে নিজেদের করে নেওয়ার সুযোগ থাকছে না বাংলাদেশের সামনে, তবে অন্তত শেষ ম্যাচ জিতে সিরিজে সমতা এনে ট্রফিটি যৌথভাবে ছোঁয়ার আশা করতেই পারে স্বাগতিকরা।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সিলেট ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার শেষ টি-২০ দিবারাত্রি ম্যাচ।

ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় ও শেষ টি-২০’তে আবার ফেরার প্রবল সম্ভাবনা রয়েছে ইনজুরির কারণে প্রথম ম্যাচে না থাকতে পারা ওপেনার তামিম ইকবাল। শনিবার (১৭ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘শেষ ম্যাচে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবেন তারা। এছাড়া রোববার ম্যাচের আগে তামিম ফিরে আসা নিয়ে আশাবাদ ব্যক্ত করে মাহমুদউল্লাহ বলেন, ‘তিনি অধিনায়কত্বও বেশ উপভোগ করছেন। ’

এর আগে প্রথম ম্যাচে বাংলাদেশ নিজেদের ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ ১৯৩ রান করেছিল। তবে লঙ্কানরা ২০ বল বাকি থাকতে ছয় উইকেটের জয় তুলে নেয়। সিরিজে ১-০তে এগিয়ে যায় হাথুরুসিংহের শিষ্যরা।

এদিকে এই ম্যাচ দিয়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা দীর্ঘদিনের দিপাক্ষিক পূর্ণাঙ্গ সিরিজ শেষ হচ্ছে। ফলে অতীত না দেখে শেষ ম্যাচটি জেতার জন্যই মাঠে নামবে মাহমুদউল্লা-মুশফিকরা।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।