[x]
[x]
ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮

bangla news

আকবর নৈপুণ্যে জয় খরা কাটালো কলাবাগান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৭ ৬:৩৬:৩২ পিএম
আকবর-উর-রহমান-ছবি:সংগৃহীত

আকবর-উর-রহমান-ছবি:সংগৃহীত

ঢাকা: ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের চলতি মৌসুমের প্রথম তিন রাউন্ডে জয় শূন্য ছিল কলাবাগান ক্রীড়া চক্র। অবশেষে চতুর্থ রাউন্ডে এসে বহুলকাঙ্খিত সেই জয় ধরা দিয়েছে কলাবাগান শিবিরে। পাকিস্তান অল-রাউন্ডার আকবর-উর-রহমানের ব্যাটিং ও বোলিং নৈপুণ্যে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে মৌসুমের প্রথম জয় পেয়েছে মুক্তার আলী ও তার দল।

কলাবাগানের দেয়া ২৩৩ রানের ছোট লক্ষ্য ধাওয়া করতে নেমে ১৭৭ রানেই জহুরুল ইসলাম অমিদের ইনিংসের সলিল সমাধি হয়েছে।

ব্যাট হাতে ৮০ রান করা আকবর বল হাতেও গাজী গ্রুপের ৪ ব্যাটসম্যানকে প্যাভিলনের পথ দেখিয়েছেন।

এর আগে শনিবার (১৭ ফেব্রুয়ারি) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে আকবর-উর-রহমানের ৮০, তাইবুর রহমানের ৫০ ও মাহমুদুল হাসানের ৩৪ রানে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৩২ রান সংগ্রহ করে মুক্তার আলী ও তার দল।

গাজী গ্রুপের হয়ে বল হাতে কামরুল ইসলাম রাব্বি, ডলার মাহমুদ ও রজত ভাটিয়া নিয়েছেন ২টি করে উইকেট। অপর উইকেটটি নিয়েছেন মুমিনুল হক।

জবাবে জয়ের জন্য ২৩৩ রানের সহজ লক্ষ্যে খেলতে নামা গাজী গ্রুপ ইমরুল কায়েসের ব্যাটে জয়ের স্বপ্ন দেখলেও তা সম্ভবপর হয়ে উঠেনি। কেননা ব্যক্তিগত ৭৪ রানে ইমরুল ফিরে যাওয়ার পর আকবর-মাহমুদুলদের বোলিং তোপে আর কোন ব্যাটসম্যানই ব্যক্তিগত ৩০ রানের কোঠাও স্পর্শ করতে পারেননি।

ফলে ২৪ বল বাকি থাকতেই ১৭৭ রানে অলআউট হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। দিন শেষে ৫৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে কলাবাগান ক্রীড়া চক্র।

দলটির হয়ে বল হাতে আকবর-উর-রহমান ৪টি, সনজিত সাহা, মাহমুদুল হাসান ২টি করে ও রাহাতুল ফেরদৌস নিয়েছেন ১টি উইকেট।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa