[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮

bangla news

মাশরাফিদের টানা চার জয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৭ ৫:৩৯:২৭ পিএম
ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন সাইফ হাসান-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন সাইফ হাসান-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে জয় রথ ছুটেই চলেছে মাশরাফি-নাসিরদের ‍আবাহনী লিমিটেডের। প্রথম তিন রাউন্ডে টানা জয়ের পর চতুর্থ রাউন্ডেও প্রতিপক্ষ লিজেন্ডস অব রুপগঞ্জকে ব্যাটে বলে ক্ষত-বিক্ষত করলো দেশের ঐতিহ্যবাহী ক্লাবটি।

এনামুল হক বিজয় (৭৭) ও সাইফ হাসানের (৭৮) ব্যাটে নাঈম ইসলামদের দেয়া ২৪৮ রানের লক্ষ্য ছুঁয়ে ফেললো ৫ উইকেটের খরচায়। বাকি ছিল আরও ১২টি বল।

এর আগে শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেএসপির তিন নাম্বার মাঠে টস জিতে ব্যাটিংয় নামলেও তাসকিন, সানজামুল ও মিরাজদের বোলিং তোপে টপ অর্ডারের আব্দুল মজিদ ছাড়া রুপগঞ্জের কোনো ব্যাটসম্যানই উইকেটে থিতু হতে পারেননি। ১১৪ বলে, ৬ চার ও ৫ ছ’য়ে মজিদ করেছেন ৮৯ রান।

মজিদের পর মিডল অর্ডারে পারভেস রাসুলের ৩৩ ও লোয়ার অর্ডারে মোশররফ হোসেন রুবেল ও নাজমুল হোসেন মিলনের ২৯ রানে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৪৭ রানের মাঝারি সংগ্রহ পায় লিজেন্ডস অব রুপগঞ্জ।

আবাহনীর হয়ে বল হাতে তাসকিন আহমেদ ৩টি, সানজামুল ইসলাম, মেহিদ হাসান মিরাজ ২টি করে ও সাকলাইন সজিব নিয়েছেন ১ উইকেট।

জবাবে ২৪৮ রানের লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনার এনামুল হক বিজয় ও সাইফ হাসানের উড়ন্ত শুরুতে প্রথমেই চাপে পড়ে রুপগঞ্জ বোলাররা। তবে ম্যাচ শেষ করে আসতে পারেননি এই দুই ওপেনার। ব্যক্তিগত ৭৮ রানে মোশররফ হোসেন রুবেলের বলে সালাহউদ্দিনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাইফ। এই রান সংগ্রহ করতে তিনি খেলেছেন ৮২টি বল। যেখানে চারের মার ১০টি ও ছক্কার মার ছিল ১টি।

সাইফের পর এক রান কমে অর্থাৎ ব্যক্তিগত ৭৭ রানে আশিকুজ্জামানের এলবি’র ফাঁদে পড়ে নিজের ইনিংসের ফুলস্টপ টেনেছেন এনামুল বিজয়।

তাদের বিদায়ের পর অধিনায়ক নাসির হোসেনের ৩৪, নাজমুল হোসেন শান্তর ২৫ ও মেহেদি হাসানের ১৪ বলে ২১ রানের ঝড়ো ব্যাটে ৫ উইকেটের বিনিময়ে ৪৮ ওভারে ২৫৩ রান সংগ্রহ করে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে আবাহনী।

রুপগঞ্জের হয়ে বল হাতে মোশরারফ হোসেন রুবেল ২টি এবং আসিফ হোসেন ও আশিকুজ্জামান নিয়েছেন ১টি করে উইকেট।

ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন সাইফ হাসান।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa