ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নতুনদের নিয়েই সিরিজ বাঁচানোর লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
নতুনদের নিয়েই সিরিজ বাঁচানোর লড়াই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ নির্ধারণী দ্বিতীয় ও শেষ টি-২০ ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। রোববার (১৮ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ব্যস্ত সূচির শেষ ম্যাচে নামবে দু’দল। খেলা শুরু বিকেল ৫টায়।

পাঁচ নতুন মুখ নিয়ে টি-২০ স্কোয়াড সাজান নির্বাচকরা। এছাড়াও সাকিবের জায়গা ডাক পান আরেক নবাগত স্পিনার নাজমুল ইসলাম অপু।

মুশফিক-তামিমের ইনজুরি শঙ্কায় ব্যাকআপ হিসেবে দলে যুক্ত হন মোহাম্মদ মিঠুন।

প্রথম ম্যাচে অান্তর্জাতিক অভিষেক হয়েছে আফিফ হোসেন, জাকির হাসান, আরিফুল হক ও অপুর। অপেক্ষায় মেহেদি হাসান ও পেসার আবু যায়েদ রাহী।

আঙুলের চোট পুরোপুরি সেরে ওঠায় খেলতে পারছেন না টেস্ট সিরিজ মিস করা সাকিব আল হাসান। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে ইনজুরি আক্রান্ত হওয়ার পর থেকে মাঠের বাইরে তিনি। সাকিবের অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে।

জাকির হাসান, আফিফ হোসেন, আরিফুল হক ও নাজমুল ইসলাম অপু / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)মিরপুরে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে রেকর্ড  সর্বোচ্চ স্কোরের পরও বোলারদের ব্যর্থতায় হারের হতাশায় ডুবতে হয়েছে। ১৯৪ রানের টার্গেট ২০ বল ও ৬ উইকেট হাতে রেখে অনায়াসেই টপকে যায় লঙ্কানরা। হাতের পেশীতে ব্যথার কারণে এই ম্যাচে খেলতে পারেননি তামিম ইকবাল।

আগের দু’টি সিরিজে ট্রফি হাতছাড়ার পর শেষটা ভালো করতে মরিয়া স্বাগতিক শিবির। জয় ভিন্ন কিছুই ভাবছে না মাহমুদউল্লার দল। অন্যদিকে, ত্রিদেশীয় ওয়ানডে ও টেস্ট সিরিজ জয়ের পর প্রথম টি-টোয়েন্টির পারফরম্যান্সে ফুরফুরে মেজাজে সফরকারীরা। সিলেটের মাটিতে শেষ হাসি কারা হাসবে সেটিই এখন দেখার বিষয়!

বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাব্বির রহমান, জাকির হাসান, আফিফ হোসেন, আরিফুল হক, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহী, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ১৬ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।