[x]
[x]
ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৪ জুন ২০১৮

bangla news

ফেদেরারের সামনে প্রবীণতম নাম্বার ওয়ানের হাতছানি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৬ ১২:০৪:৫৮ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টেনিস ইতিহাসে সবচেয় বয়স্ক খেলোয়াড় হিসেবে র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠার রেকর্ড ডাকছে রজার ফেদেরারকে। অনন্য কীর্তি গড়া থেকে আর মাত্র একটি জয় দূরে সুইস টেনিস কিংবদন্তি।

নেদারল্যান্ডসে নতুন দৃষ্টান্ত স্থাপনের লক্ষ্যে রটার্ডাম ওপেনের কোয়ার্টার ফাইনালে নামবেন ৩৬ বছর বয়সী ফেদেরার। প্রতিপক্ষ স্বাগতিকদের ঘরের ছেলে রবিন হ্যাসে।

দ্বিতীয় রাউন্ডে ঘাম ঝরানো জয়ে শেষ আটের টিকিট নিশ্চিত করেন ২০ বারের গ্র্যান্ড স্লাম জয়ী। জার্মানির ফিলিপ কোলস্ক্রেইবারকে ৭-৬ (১০-৮) ও ৭-৫ গেমে হারিয়ে কোর্ট ছাড়েন গত মাসে অস্ট্রেলিয়ান ওপেন জিতে মৌসুম শুরু করা এই আইকনিক সুপারস্টার।

কোয়ার্টারের বাধা পার করলেই রাফায়েল নাদালকে হটিয়ে পাঁচ বছরের বেশি সময়ে প্রথমবার নাম্বার ওয়ান পজিশন পুনরুদ্ধার করবেন ফেদেরার। ছাড়িয়ে যাবেন আমেরিকান লিজেন্ড আন্দ্রে আগাসিকে। বসবেন প্রবীণতম নাম্বার ওয়ানের চেয়ারে। আগাসি শেষবার সেরার আসনে ছিলেন ৩৩ বছর বয়সে ২০০৩ সালের সেপ্টেম্বরে।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, ১৬ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa