ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘এই সাইফউদ্দিনই একদিন ম্যাচ জেতাবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
‘এই সাইফউদ্দিনই একদিন ম্যাচ জেতাবে’ সাইফউদ্দিনেই আস্থা তার দলপতির

ঢাকা: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বল হাতে সাইফউদ্দিনের ছন্নছাড়া বোলিং কারোরই চোখ এড়ায়নি। স্বাগতিকদের ছয় বোলারদের মধ্যে তিনিই ছিলেন সবচাইতে খরুচে এবং উইকেটশূণ্য। এমতাবস্থায় তার বোলিং সামর্থ্য নিয়ে সাংবাদিকরা প্রশ্ন তুললে দলপতি মাহমুদউল্লাহ বলেন, ‘এই সাইফউদ্দিন একদিন বাংলাদেশের হয়ে ম্যাচ জেতাবে।

শ্রীলঙ্কার বিপক্ষে বল হাতে সাইফউদ্দিন এসেছিলেন ইনিংসের দ্বিতীয় ওভারে। প্রথম ওভারেই দিলেন ১৯ রান।

চারটি বাউন্ডারির পাশাপাশি তিনটি সিঙ্গেল তুলে নিতে ছাড়েননি মেন্ডি- গুনাথিলাকা। নিজের দ্বিতীয় ওভারে বল হাতে এলেন ১১তম ওভারে। ডিকভেলা-শানাকা গুনে গুনে নিলেন ১৪ রান। দুই ওভার মিলে হলো ৩৩!

শুধু কি এ ম্যাচেই? গেল বছরের অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরেও দ্বিতীয় টি-টোয়েন্টিতে এক ওভারে দিয়েছিলেন ৩১ রান! কিন্তু তারপরও সাইফউদ্দিনেই আস্থা তার দলপতির।  
        
‘খেলতে খেলতেই শিখবে। অসুবিধা নেই। সাইফউদ্দিনই একদিন বাংলাদেশের ম্যাচ জেতাবে। এটা আমি বিশ্বাস করি। যতো তাড়াতাড়ি সম্ভব ভুলগুলো থেকে যদি শিখতে পারে তাহলে ওর জন্য ভালো, দলের জন্যও ভালো। আমার মনে হয় শুধু ওর ওপরে দোষ চাপিয়ে দেওয়া ঠিক হবে না। ’
শ্রীলঙ্কার বিপক্ষে এই ম্যাচে বাংলাদেশের ৪ নতুন ক্রিকেটারের অভিষেক হয়েছে। এরা হলেন- জাকির হাসান, আফিফ হোসেন ধ্রুব, আরিফুল হক ও নাজমুল অপু। এদের কেউই কখনও আন্তর্জাতিক অঙ্গনে খেলেননি। তাদের পাশাপাশি সাইফউদ্দিনও তরুণ।

তাই রিয়াদের কাছ জানতে চাওয়া হয়েছিল, ১৯৩ রানের বড় সংগ্রহ করেও দলের অনভিজ্ঞ তরুণদের জন্যই দল হারলো কী না। উত্তরে রিয়াদ জানালেন, ‘অনভিজ্ঞতা বলব না। সাইফ বেশ কয়েকটি টি-টোয়েন্টি খেলেছে। রুবেল, মুস্তাফিজও খেলছে অনেক দিন ধরে। রুবেল-মুস্তাফিজ আমাদের স্ট্রাইক বোলার ছিল। অপু খুব ভালো বোলিং করেছে। তবে শুরুর দিকে লেংথ গুলো আমরা ঠিক করতে পারিনি। ওরা খুব সহজে বাউন্ডারি পেয়েছে। এ ভুলগুলো করা আমাদের উচিত হয়নি। ’

বাংলাদেশ সময়: ০৩৫৩ ঘণ্টা, ১৬ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএসএ/এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।