ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বোলারদের দিকে আঙুল তাক করলেন মাহমুদউল্লাহ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
বোলারদের দিকে আঙুল তাক করলেন মাহমুদউল্লাহ সতীর্থদের ছন্নছাড়া বোলিংকেই কাঠগড়ায় দাঁড় করালেন স্বাগতিক দলপতি মাহমুদ উল্লাহ রিয়াদ

ঢাকা: সিরিজের প্রথম টি টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভার শেষে বাংলাদেশ যখন স্কোরবোর্ডে ১৯৩ রান জমা করলো তখন অনেকের মনেই আশার সঞ্চার হয়েছিল, যাক অবশেষে তাহলে হারের বৃত্ত থেকে বেরিয়ে আসছে স্বাগতিক বাংলাদেশ।

কিন্তু হায়! জয়তো এলোই না উল্টো এত বড় সংগ্রহ করেও ম্যাচ শেষে পেতে হলো ৬ উইকেটে হারের লজ্জা। তাও আবার ২০ বল বাকি থাকতে!

এমন হারের পেছনে কারণ তাহলে কি? কেউ যাদুটোনা করেনি তো? না এমন কিছু নয়।

সতীর্থদের ছন্নছাড়া বোলিংকেই কাঠগড়ায় দাঁড় করালেন স্বাগতিক দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ।

‘ভালো উইকেট ছিল। ব্যাটসম্যানরা ভালোই খেলেছে। স্কোরটা দুইশ’র ওপরে হলে আরও ভালো হতো। কিন্তু তারপরেও আমি বলবো জয়ের জন্য এটা ভালো স্কোর ছিল। আমার মনে হয় বোলাররা ভালো লেংথে বল করতে পারেনি। ’

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাহমুদ উল্লাহ রিয়াদ এসব কথা বলেন।

গত বছরের মার্চে এই দলটির বিপক্ষে তাদের মাঠে গিয়েই টেস্ট, ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজে ড্র করে দেশে ফিরেছিল টাইগাররা। কিন্তু বছর না ঘুরতেই সেই দলটির কাছেই নিজেদের মাটিতে ত্রিদেশীয় ও টেস্ট সিরিজ হারের পর এখন টি টোয়েন্টি সিরিজেও উঁকি দিচ্ছে স্বাগতিকদের হোয়াইটওয়াশের শঙ্কা।

১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় টি২০ ম্যাচে সিলেটে মাহমুদ উল্লাহদের হারাতে পারলেই জয়ের ষোলোকলা পূর্ণ করে দেশে ফিরতে পারবে হাথুরুসিংহে শিবির। ঘরের মাঠে গেল আড়াই বছর বলতে গেলে অজেয় দলটির কি এমন হলো এই এক বছরের ব্যবধানে? এখানেও বোলারদের প্রতি আঙুল নির্দেশ করলেন মাহমুদ উল্লাহ। আর কিছুটা দায়ী করলেন ব্যাটসম্যানদেরও।  
‘আমরা বোলিং ভালো করছি না। যদি ভালো জায়গায় বোলিং করতে পারতাম হয়তো বা আমরা ম্যাচ জিততে পারতাম। কিছু সময় ব্যাটসম্যানরা ব্যর্থ হচ্ছে, কিছু সময় বোলাররা। আমরা এক সঙ্গে জ্বলে উঠতে পারছি না। এর বাইরে কোনো কারণ নেই। ’

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, ১৫ ফেব্রুয়ারি ২০১৮
এইচএল/এমএসএ/এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।