ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

তামিম নেই, অভিষিক্ত জাকির-আফিফ-অপু-আরিফুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
তামিম নেই, অভিষিক্ত জাকির-আফিফ-অপু-আরিফুল জাকির হাসান, আফিফ হোসেন, আরিফুল হক ও নাজমুল ইসলাম অপু / ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাম হাতের পেশির ব্যথা সেরে না ওঠায় শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দর্শকের ভূমিকায় থাকতে হলো টাইগারদের ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে। এদিকে, এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো চার তরুণ ক্রিকেটারের।

এরা হলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসান, অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব, বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু ও অলরাউন্ডার আরিফুল হক।

ম্যাচের আগে তাদের ক্যাপ পড়িয়ে দেন বাংলাদেশ দলের দুই সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সফরকারী লঙ্কানদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক শিবির। ইনজুরি আক্রান্ত সাকিব আল হাসানের অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, জাকির হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ সাইফুদ্দিন, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ১৫ ফেব্রুয়ারি ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।