ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পিএসজিতে অামি সুখে আছি: নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
পিএসজিতে অামি সুখে আছি: নেইমার ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময় জুড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জনে জল ঢেলে দিলেন নেইমার। জোর দিয়েই বলছেন, পিএসজিতে বেশ সুখেই আছেন। রিয়ালের মাঠে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ৩-১ গোলে হেরে যাওয়ার পর এমন অভিব্যক্তিই প্রকাশ করেছেন সাবেক বার্সেলোনা তারকা।

ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলের সুবাদে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখলো টানা দু’বারের চ্যাম্পিয়নরা। তবে প্যারিসে স্প্যানিশ জায়ান্টদের কঠিন পরীক্ষা দিতে হবে।

আগামী ৬ মার্চ ফিরতি পর্বের হাইভোল্টেজ ম্যাচ উপভোগ করবেন ফুটবলপ্রেমীরা।

বার্সা ছাড়ার পর পিএসজির জার্সিতে সান্তিয়াগো বার্নাব্যুদে হতাশা সঙ্গী হলো নেইমারের। মাদ্রিদে রোনালদোর যোগ্য উত্তরসূরি ভাবা হচ্ছে ব্রাজিলিয়ান সেনসেশনকে। দু’জনের জন্ম আবার একই দিনে। বয়সের ব্যবধান সাত। গত ৫ ফেব্রুয়ারি ২৬-এ নেইমার আর ৩৩-এ পা রাখেন সিআর সেভেন।

ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে পিএসজিতে পাড়ি জমানোর বছর না ঘুরতেই ক্লাব বদলের গুজব রটে। নেইমারের রিয়ালে নাম লেখানোর সম্ভাবনার কথা সবার মুখে মুখে। সংবাদমাধ্যমে এ নিয়ে রিপোর্টের পর রিপোর্ট প্রকাশ হয়েছে। কিন্তু নেইমারের মুখের কথায় আশাহত হতে পারেন রিয়াল সমর্থকরা।

বার্নাব্যুতে নকআউট পর্বের ম্যাচ শেষে অবধারিতভাবেই প্রশ্নটি ওঠে। নেইমারের প্রতিক্রিয়া, ‘পিএসজিতে আমার একটি চুক্তি রয়েছে। আমি টিমমেটদের নিয়ে সুখে আছি এবং শুধুমাত্র এখানেই আমার গল্পের লক্ষ্য চিন্তা করছি। ’

৩-১ ব্যবধানে পিছিয়ে থাকলেও হাল ছাড়ছেন না নেইমার। ঘুরে দাঁড়ানোর প্রত্যয় তার চোখেমুখে, ‘কোনো কিছুই চূড়ান্ত হয়নি। ঘরের মাঠে সমর্থকদের সামনে আরেকটি ম্যাচ বাকি, যেটি খুবই কঠিন হবে যেমনটি মাদ্রিদে হয়েছে। কিন্তু আমি আশাবাদী যে আমরা তা করে দেখাতে পারবো। ’

গত মৌসুমের অভিজ্ঞতা থেকেও অনুপ্রেরণা নিতে পারেন নেইমার। তার চোখ ধাঁধানো নৈপুণ্যেই ন্যু ক্যাম্পে নতুন ইতিহাস জন্ম নিয়েছিল। শেষ ষোলোর প্রথম লেগে ৪-০ গোলের জয় নিয়ে বার্সায় গিয়ে ৬-১ ব্যবধানে উড়ে যায় প্যারিসের পরাশক্তিরা। যার মূল কারিগর ছিলেন পেলের উত্তরসূরি। সেই নেইমারই এখন পিএসজির আইকন।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ১৫ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad