[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৪ মে ২০১৮

bangla news

ব্রাজিলকে হারিয়ে দেবেন মাশরাফি!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৪ ৭:০৯:০২ পিএম
ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে দলপতি মাশরাফির পরিবার ব্রাজিল ফুটবলের সমর্থক হলেও তিনি নিজে কট্টর আর্জেন্টাইন সমর্থক। ম্যারাডোনার খেলা দেখে ভালো লেগেছিল, সেখান থেকেই আর্জেন্টিনা প্রীতি। 

ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমবলার অপেক্ষা রাখছে না ব্রাজিল-আর্জেন্টিনার দ্বৈরথে তিনি ব্রাজিলের হার কামনা করেন। ব্রাজিলের প্রতি এতটাই রুষ্ঠ এই টাইগার দলপতি যে, ফুটবলে কখনো দলটির বিপক্ষে খেলার সুযোগ পেলে তাদের হারানোর জন্য যা যা করার তাই করবেন এবং হারিয়েই মাঠ ছাড়বেন। তবে ব্রাজিলের প্রতি রুষ্ঠ হলেও দেশটির সাম্বা নৃত্যের দারুণ ভক্ত তিনি।ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমভাবছেন বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সময় ব্রাজিল ফুটবল নিয়ে মাশরাফির হঠাৎ এমন বিষাদগার কেন? ক্রিকেটের মধ্যে ফুটবলই বা আসছে কী করে? বলছি। দৈনিক কালের কণ্ঠের ক্রীড়া সম্পাদক সাইদ জামানের ভ্রমন বিষয়ক বই ‘ব্রাজিল’র পরিচিতি অনুষ্ঠানে রাজধানীর মিরপুর ১ নাম্বার সেকশনের কোলে অবস্থিত ‘সাকিবস 75’ রেস্তোরায় বুধবার (১৪ ফেব্রুয়ারি) বসেছিল টাইগরাদের মিলন মেলা। একমাত্র সাকিব আল হাসান ছাড়া বাংলাদেশ ক্রিকেটের বর্তমান স্কোয়াডে থাকা প্রতিটি প্লেয়ারই এই অনুষ্ঠানে হাজির হয়েছিলেন। এসেছিলেন দেশ বরেণ্য ক্রীড়া সাংবাদিকরাও।দৈনিক কালের কণ্ঠের ক্রীড়া সম্পাদক সাইদ জামান-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম দিনের অনুশীলন শেষে প্লেয়াররা সবাই একসঙ্গে আসলেও মাশরাফি এসেছিলেন একটু পরে। তার আগমণের পরেই হাস্যরসে ভরে ওঠে বই পরিচিতি অনুষ্ঠান। সাদা জামা ও মাশরাফি খচিত সাদা ক্যাপ পড়ে একটু পরে এসেও তিনিই অনুষ্ঠানের মধ্যমণিতে পরিণত হয়েছিলেন। সেটা আর কিছুই নয়, স্রেফ তার ব্যক্তিত্ব, হাস্যরস ও কৌতুকময় কথা বলে।ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমযেমন ডায়াসে উঠে প্রথমেই বললেন,‘সাইদ ভাই বইও লিখতে পারে নাকি! জানতাম না।’ এরপর ডায়াসে উপস্থাপকের ব্রাজিল নিয়ে প্রশ্নের জবাবে হঠাৎই চড়াও হলেন,‘কখনো খেলার সুযোগ পেলে হারিয়ে দেব। আবার যেমন তামিম ইকবালকে নিয়ে মজা করে বললেন, ‘আমি তামিমের ওত খেলার খরব পড়ি না। তামিম ভালো ইংরেজী পারে ও খেলার খবর বেশি রাখে। কবে কিডা হারিছে সেটা ওই ভালো বলতে পারবে।’ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমবলার অপেক্ষা থাকছে না দেশ বরেণ্য এই ক্রীড়া সাংবাদিকের আমন্ত্রণে সেখানে অন্যান্যদের সাথে উপস্থিত ছিলেন তামিম ইকবালও। মাশরাফি আর্জেন্টাইন সমর্থক হলেও তামিম ব্রাজিলের ডাই হার্ট ফ্যান। ব্রাজিল বিশ্বকাপে নিজেদের মাঠে জার্মানির কাছে ব্রাজিল ৭ গোল খাওয়ায় তামিমের হৃদয় ভেঙে খানখান হয়ে গিয়েছিল। কিছুটা কষ্ট নিয়ে সেকথাটিও অকপটে স্বীকার করেছেন তামিম।ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমএক পর্যায়ে মাশরাফিকে দেখা গেল সিনিয়রদের টেবিলে মাহমুদউল্লাহ রিয়াদের সাথে কানের কাছে মুখ নিয়েও বলছেন, কোনো টেনশনই করিস না। বাংলাদেশ টিমে জেতার মতো বহুত প্লেয়ার আছে। ওরা পারফর্ম করলে দেশ ঠিকই জিতবে।’ অধিনায়কত্ব পাওয়ায় মাঝে তাকে অভিনন্দিতও করেছেন ম্যাশ।ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমমাশরাফি এমনই। দলের অকালে হাল ধরা যার স্বভাব। সতীর্থদের কাছেও তিনি সবসময়ই বড় ভাই’র ভূমিকায় অবতীর্ণ হন। কেননা তিনি যে মাশরাফি!

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa