[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ ফাল্গুন ১৪২৪, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

ধাওয়ানকে শিকার করে জরিমানায় রাবাদা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৪ ৫:৩৩:৫৯ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

চলমান দক্ষিণ আফ্রিকা-ভারত ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে শিখর ধাওয়ানকে আউট করার পর বাজে অঙ্গভঙ্গির কারণে জরিমানার কবলে পড়লেন স্বাগতিক পেসার কাগিসো রাবাদা। তার ম্যাচ ফি’র ১৫ শতাংশ কর্তন করা হয়েছে। এছাড়া তার ‍নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

রাবাদার ক্যারিয়ারে এখন পর্যন্ত পাঁচটি ডিমেরিট পয়েন্ট হলো। ডিমেরিটের রেকর্ডের সময়কাল ধরা হয় ২৪ মাস। যেখানে চারটি ডিমেরিট পয়েন্ট পেলে এক ম্যাচ নিষিদ্ধ হওয়ার নিয়ম রয়েছে। আর আট পয়েন্ট পেলে নিষেধাজ্ঞার হার আরও বেড়ে যায়।

ডানহাতি এ তারকা বোলার ইতোমধ্যে ২০১৭ সালের মাঝামাঝি সময়ে ইংল্যান্ডের বিপক্ষে একটি টেস্টে নিষিদ্ধ ছিলেন। যেখানে একই বছরের আট ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে একটি ওয়ানডেতেই তিন পয়েন্ট পেয়েছিলেন।

এদিকে রাবাদা যদি ২০১৯ সালের ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যে মোট আটটি ডিমেরিট পয়েন্ট পান, তবে তিনি দুটি টেস্ট অথবা একটি টেস্ট ও দুটি ওয়ানডে/টি-টোয়েন্টি, অথবা চারটি ওয়ানডে/টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হবেন। যেই ম্যাচগুলো আগে আসবে সেটিতেই শাস্তি পাবেন।

মঙ্গলবারের ম্যাচে রাবাদার একটি বাউন্সি বল থেকে গিয়ে বাউন্ডারি লাইনে ক্যাচের শিকার হন ভারতীয় ওপেনার ধাওয়ান। তবে এ সময় রাবাদা হাত দিয়ে ধাওয়ানকে ড্রেসিংরুমের দিকে চলে যেতে ইশারা করেন। আর এতেই ম্যাচ রেফারি অ্যান্ডি পেক্রফ্ট তাকে শাস্তি দেন। নিজের ভুল মেনে নেওয়ায় রাবাদার জন্য আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa