[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৫ মে ২০১৮

bangla news

প্রোটিয়াদের টি-২০ দলে চমক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৪ ২:১১:১৯ পিএম
হেনরিখ ক্লাসেন-ছবি:সংগৃহীত

হেনরিখ ক্লাসেন-ছবি:সংগৃহীত

ঘরের মাঠে ভারতের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)। আগামী ১৮ ফেব্রুয়ারি জোহার্নেসবার্গে প্রথম ম্যাচের মধ্যদিয়ে শুরু হবে টি-২০ সিরিজ। তবে ঘোষিত এই দলে বেশ কয়েকটি চমক রেখেছেন প্রোটিয়া নির্বাচকরা।

দলের অধিকাংশ সিনিয়র ও  তারকা ক্রিকেটারকে এই সিরিজে বিশ্রাম দিয়েছেন নির্বাচকেরা। এদের মধ্যে কাগিসো রাবাদা, লুনগি এনগিদি, ইমরান তাহিরের মতো বোলাররা দলে বাইরে রয়েছেন। চলমান ওয়ানডে সিরিজে ফাফ ডু প্লেসির অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব সামলানো এইডেন মার্করামও নেই। 

বিশ্রাম দেওয়া হয়েছে হাসিম আমলাকে। চোট থেকে ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠা কুইন্টন ডি কককেও বিশ্রাম দেওয়া হয়েছে এই সিরিজে। টি-২০ সিরিজে প্রোটিয়া দলকে নেতৃত্ব দেবেন জেপি ডুমিনি।

দলের তারকা ক্রিকেটারদের যখন বিশ্রাম দেওয়া হয়েছে, তখন আসন্ন টি-২০ সিরিজে দক্ষিণ আফ্রিকার হয়ে অভিষেক হবে তিন ক্রিকেটার, ওয়ানডে সিরিজে উইকেটরক্ষকের দায়িত্ব পালন হেনরিখ ক্লাসেন, জুনিয়র ডালা ও ক্রিস্টিয়ান জোনকার।

আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে দলের সেরা ক্রিকেটারদের আরও তরতাজা ভাবে পেতেই দক্ষিণ আফ্রিকার নির্বাচকেরা এই সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

দক্ষিণ আফ্রিকা টি-২০ দল: জেপি ডুমিনি (অধিনায়ক), ফারহান বেহারদিয়েন, জুনিয়র ডালা, এবি ডি ভিলিয়ার্স, রেজা হেনড্রিক্স, ক্রিস্টিয়ান জোনকার, হেনরিখ ক্লাসেন (উইকেটরক্ষক), ডেভিড মিলার, ক্রিস মরিস, ডেন প্যাটারসন, অ্যারন ফানগিসো, আন্দিলে ফেলুকোয়োও, তাবরাইজ সামসি, জন-জন স্মুটস।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa