[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ ফাল্গুন ১৪২৪, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

রশিদের স্পিন ঘূর্ণিতে নাকাল জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৪ ১০:৫৭:২৬ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ওয়ানডে ক্রিকেটে তিনবার পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছেন তরুণ লেগস্পিন সেনসেশন রশিদ খান। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে তার স্পিন ঘূর্ণিতে নাকাল জিম্বাবুয়ে। তৃতীয় ওয়ানডেতে মাত্র ১৫৪ রানে গুটিয়ে যায় তারা। ১৩৫ বল ও ৬ উইকেট হাতে রেখে দাপুটে জয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ এ এগিয়ে গেল আফগানরা। প্রথম ম্যাচে ১৫৪ রানে হারের পর একই ব্যবধানে জিতে ঘুরে দাঁড়ানো জিম্বাবুয়ে ফের হতাশায় ডুবলো। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) চতুর্থ ওডিআই মাঠে গড়াবে। খেলা শুরু বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায়।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে অর্ধশতক হাঁকান রহমত শাহ (৫৬) ও নাসির জামাল (৫১)। মোহাম্মদ নবী ১৮ ও নাজিবুল্লাহ জাদরান ৮ রানে অপরাজিত থাকেন। চার উইকেট হারিয়ে ২৭.৩ ওভারে ম্যাচের সমাপ্তি ঘটে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৩৪.৩ ওভারে ১৫৪ রানে জিম্বাবুয়ের সবকটি উইকেটের পতন ঘটে। সর্বোচ্চ ৩৯ রান করেন ক্রেইগ আরভিন। সিকান্দার রাজার ব্যাট থেকে আসে ৩৮। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ব্রেন্ডন টেইলর ৯ রানে সাজঘরের পথ ধরেন।

পাঁচ উইকেটশিকারি রশিদ খানকে যোগ্য সঙ্গ দেন উদীয়মান অফস্পিনার ১৬ বছর বয়সী মুজিব উর রহমান। তার দখলে তিন উইকেট। অন্য দু’টি নেন দাওলাত জাদরান ও গুলবাদিন নায়েব।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, ১ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa