ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘সাকিবের না থাকাটা বাংলাদেশের জন্য বড় ধাক্কা’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
‘সাকিবের না থাকাটা বাংলাদেশের জন্য বড় ধাক্কা’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

সাকিব আল হাসানের অনুপস্থিতি বাংলাদেশ দলের জন্য বেশ বড় একটি ধাক্কা বলে মনে করেন লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। যেকোনো পরিস্থিতিতে সাকিব ম্যাচের চোহরা বদলে দিতে পারেন সেকথাটিও অকপটে স্বীকার করলেন এই তারকা অলরাউন্ডার।

বাংলাদেশ ক্রিকেটের অনেক প্রথমের জনক সাকিব। ব্যাটে বলে চোখ ধাঁধানো পারফরম্যান্সের জন্যই তাকে বলা হয় বাংলাদেশের প্রাণ।

কিন্ত ‍হায়! লাল-সবুজের দল যে এখন প্রাণশূণ্য! কেননা, সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বাঁহাতের কণিষ্ঠায় আঘাত পেয়ে ছিটকে গেছেন দল থেকে।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালের ওই ম্যাচে ব্যাটিং করতে পারেননি সাকিব। আঙ্গুলে ১০টি সেলাই পড়েছিল বিধায় সফরকারী দলটির বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন দর্শক হয়েই। ঢাকা টেস্টে দলের আড়াই দিনের লজ্জার হার দেখেছেন। কিন্তু করার কিছুই ছিল না। আঙ্গুলের ব্যথা সেরেছে সত্যি, খেলার উপযোগী হয়ে ওঠেননি এখনো। আসন্ন টি-২০ সিরিজের প্রথম ম্যাচে তাকে থাকতে হচ্ছে একাদশের বাইরে।

গুঞ্জন আছে দ্বিতীয় ও শেষ ম্যাচেও খেলতে পারছেন না সাকিব। গেমচেঞ্জার এই বিশ্বসেরার অনুপস্থিতি স্বাগতিক শিবিরের জন্য অপূরণীয় এক ক্ষতি, শ্বাশ্বত এই সত্যটি অন্য আট-দশজন ক্রিকেট বোদ্ধার মতো মানছেন পেরেরাও।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম‘সবাই জানে সে (সাকিব) একজন ট্যালেন্টেড প্লেয়ার। সে ম্যাচ বদলে দিতে পারে। তাই আমি মনে করি ওর দলে না থাকাটা বাংলাদেশের জন্য অনেক বড় ধাক্কা। ’

মঙ্গলবার (১৩ জানুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে অনুশীলন শেষে সাকিবকে নিয়ে মুগ্ধতা ঝরে তার কণ্ঠে। ১৫ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় টি-টোয়েন্টির সিরিজে বাংলাদেশের সঙ্গে দ্বৈরথে নিজেদের ফেভারিট বলছেন পেরেরা, ‘অবশ্য তাই। একজন শ্রীলঙ্কান বলতে পারি টি-টোয়েন্টি সিরিজে আমরাই ফেভারিট। ’

এমনি এমনি তো এমন দাম্ভিক মন্তব্য করেননি থিসারা। বাংলাদেশের সঙ্গে এই পর্যন্ত ৭টি টি-টোয়েন্টি খেলে ৫টিতেই জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা। বাকি দুটি জয় ধারা দিয়েছে টাইগার শিবিরে। শুধু কী তাই? ত্রিদেশীয় ও টেস্টে সিরিজেও সফরকারী হয়ে টানা তিন বছর ঘরের মাঠে দুর্দান্ত স্বাগতিকদের বিপক্ষে যে অবিশ্বাস্য এক একটি জয় তারা তুলে নিয়েছে তাতে এমন দম্ভ তাকেই মানায়!

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।