বর্ণবিদ্বেষের শিকার তাহিরকে নিয়ে তদন্ত
[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
bangla news

বর্ণবিদ্বেষের শিকার তাহিরকে নিয়ে তদন্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ৯:১২:৪৫ এএম
ইমরান তাহির-ছবি:সংগৃহীত

ইমরান তাহির-ছবি:সংগৃহীত

চলছে দক্ষিণ আফ্রিকা- ভারত ওয়ানডে সিরিজ।তবে এরইমধ্যে প্রোটিয়া স্পিনার ইমরান তাহিরকে নিয়ে বিতর্ক তৈরি হলো। এক ভারতীয় দর্শক দ্বারা বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন তিনি এমন অভিযোগ উঠেছে। তাহির নিজেই এই অভিযোগ তুলেছেন। এই ঘটনা নিয়ে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

ঘটনাটি গত শনিবার সিরিজের চতুর্থ ওয়ানডেতে জোহানেসবার্গে। সেই ম্যাচটি খেলেননি পাকিস্তানি বংশোদ্ভূত এই স্পিনার। কিন্তু দ্বাদশ ব্যক্তি হিসেবে তিনি যখন মাঠে ড্রিঙ্কস নিয়ে যাচ্ছিলেন, একজন দর্শক এই স্পিনারের উদ্দেশ্যে কটূক্তি করতে থাকেন, বলে অভিযোগ। 

দ.আফ্রিকার ম্যানেজার মোহাম্মদ মুসাজি বলেন, ‘আমি যা জেনেছি এবং বুঝেছি, সেটা হল ম্যাচ চলাকালীন দর্শকাসনে থাকা কোনো এক ব্যক্তি ইমরানের উদ্দেশ্যে সারাক্ষণ কটূক্তি করে গিয়েছে। তার বিরুদ্ধে বর্ণবিদ্বেষমূলক সব মন্তব্য করেছে। ড্রেসিংরুমের সামনে থাকা দু’জন নিরাপত্তাকর্মীকে পুরো ব্যাপারটা জানায় তাহির এবং শেষ পর্যন্ত দুই নিরাপত্তারক্ষীকে নিয়ে গিয়ে ওই দর্শককে চিনিয়েও দেয়। ইমরানের কথা অনুযায়ী, ওই দর্শক একজন ভারতীয় সমর্থক।’ ঠিক কী ঘটেছিল, তা নিয়েই তদন্ত শুরু হয়েছে। 

জানা যায়, তাহির ওই দর্শকের সামনে গেলে দু’জনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। যার জেরে ওই দর্শককে সরিয়ে নিয়ে যায় নিরাপত্তারক্ষীরা। 

এদিকে মুসাজি এটাও জানিয়ে দিয়েছেন, তাহিরের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড কোনো ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে না। এখন দেখার, শেষ পর্যন্ত এই নিয়ে কী সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা বোর্ড।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa