টি-২০তে সুযোগ পাবেন প্রত্যাশা ছিল সৌম্য’র
[x]
[x]
ঢাকা, শুক্রবার, ২ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
bangla news

টি-২০তে সুযোগ পাবেন প্রত্যাশা ছিল সৌম্য’র

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১২ ৮:৪৯:৫৮ পিএম
সৌম্য সরকার-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সৌম্য সরকার-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ধারাবাহিক ভাবে বাজে পারফরম্যান্সের ফলে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলে নেওয়া হয়নি সৌম্য সরকারকে। এমনকি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলেও তাকে বিবেচনা করা হয়নি। তবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ঠিকই আছেন তিনি।

ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে সৌম্য অবশ্য বরাবরই ফিট ছিলেন। সর্বশেষ দক্ষিণ আফ্রিকাতেও নামের প্রতি সুবিচার করেছিলেন।

ইতোমধ্যে দলের সঙ্গে অনুশীলনে ঘাম ঝড়াতে দেখা গেছে বাঁহাতি এ তারকা ব্যাটসম্যানকে। যেখানে আগামী বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) প্রথম ম্যাচে লঙ্কানদের মুখোমুখি হবে টাইগাররা।

জাতীয় দলে বর্তমান ও ভবিষ্যত সম্পর্কে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা হয় সৌম্য’র। যার একটি অংশ নিচে পাঠকদের জন্য তুলে ধরা হলো: 

টি-টোয়েন্টি দলে ডাক পাওয়া প্রত্যাশিত ছিলো?
ছিলো অবশ্যই। তারপরও প্রিমিয়ার লিগ চলছিলো। সেখানেই মনোযোগটা একটু বেশি ছিলো।

কেমন কঠিন হবে?
ফরম্যাট আলাদা। অল্প ওভারের খেলা। আমরা যদি এখানে ভালো খেলতে পারি, তাহলে ফলাফল আমাদের পক্ষে আসবে। যারা মাঠে ভালো খেলবে, ফলাফলটা তাদের পক্ষেই যাবে।

ওয়ানডে-টেস্টের ব্যর্থতা প্রভাব ফেলবে কিনা?
টি-টোয়েন্টিতে এসে ওয়ানডে-টেস্টের কথা চিন্তা করলে প্রভাব ফেলবে। টি-টোয়েন্টিতে কয়েকজন নতুন খেলোয়াড় এসেছে। যারা এতো কিছু নিয়ে ভাবছে না। তাদের মাথায় মনে হয় না, এসব আছে। এই চিন্তা বাদ দিয়ে যারা খেলবে, তারা ভালো করবে।

ইন্টারন্যাশনাল ক্রিকেট থেকে ছোট্ট বিরতিতে কী উপলব্ধি হলো?
উপলব্ধি বলতে, কয়েকটা ঘরোয়া ম্যাচ খেলেছি। ফিটনেস নিয়ে কিছু কাজ করেছি।

টি-টোয়েন্টিতে বেশি কনফিডেন্ট মনে হয় নিজেকে?
চেষ্টা করি। যতক্ষণ থাকি, ততক্ষণ আত্মবিশ্বাস নিয়েই খেলার চেষ্টা করি। এর বাইরে যা খেলেছি, সেখানে ভালো করতে পারিনি বলে মনে হয়েছে আমি হয়তো ব্যাকফুটে চলে গেছি। টি-টোয়েন্টিতে সফল হয়েছি বলে মনে হচ্ছে আত্মবিশ্বাসী ছিলাম। ওই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে ভালো হবে।

টি-টোয়েন্টিতে ভালো খেলে অন্য ফরম্যাটে ফেরার ইচ্ছে..?
ওই রকমভাবে চিন্তা করছি না। এখন টি-টোয়েন্টি খেলা, চেষ্টা করবো এই দুইটাতে ভালো করা। চেষ্টা করবো এই দুইটাতে ভালো করে এই ফরম্যাটে স্থির হতে।

ঘরোয়া ক্রিকেট খেলার বাইরে আলাদা কোনো কাজ করেছেন?
ফিটনেস নিয়ে কাজ করেছি। এর বাইরে আলাদা কিছু অনুশীলন করেছি। আগের কোচের সাথে (রুশো স্যার)। প্রাইম ব্যাংকের আশিক ভাইয়ের সাথেও কাজ করেছি।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, ১২ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস/এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa