ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘নোংরা জায়গা’ ছাড়তে চাইছেন সুজন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
‘নোংরা জায়গা’ ছাড়তে চাইছেন সুজন ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: শ্রীলঙ্কার কাছে টেস্ট সিরিজে হারের পর সামজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে, সংবাদ মাধ্যমে যেভাবে টাইগারদের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছে তাতে ভীষণ ক্ষুদ্ধ টাইগারদের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তার মতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জায়গাটা নোংরা হয়ে গেছে। এর পেছনে মূল চালিকা শক্তি হিসেবে কাজ করছে মিডিয়া।

তাই এই সিরিজ শেষেই দায়িত্ব ছাড়তে চাইছেন সুজন। মার্চের প্রথম সপ্তাহ থেকে শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় ত্রিদেশীয় নিদাহাস ট্রফিতে তার দায়িত্ব পালনের সম্ভাবনা থাকলেও নিজেই তা উড়িয়ে দিলেন, ‘খারাপ ফলের দায় আমি নিতেই পারি।

আমাদের পরিকল্পনায় ভুল থাকতে পারে, আরও কিছু থাকতে পারে। কিন্তু আরও অনেক ঘটনা তো আসে (মিডিয়ায়)। আমার ওপরও অনেক দায় আসে। এটা আমি বোর্ডকে বলবো। ব্যক্তিগতভাবে আমি একটুও আগ্রহী নই (চালিয়ে যেতে)। বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে আমার কাজ করতে ইচ্ছেই করছে না। নোংরা লাগছে জায়গাটা। ’

সুজন আরও বলেন, ‘নিদাহাস কাপে বোর্ড ঠিক করবে (দায়িত্বে কে থাকবে)। কারণ বোর্ডই আমাকে এই দায়িত্ব দিয়েছে। কাজ করবো না, এই কথা আমি কখনোই করতে চাই না। কিন্তু দেখা যাচ্ছে, বাঙালি কেউ কাজ করলেই সবচেয়ে বড় সমস্যা। দল হেরে যাওয়ার পরও যে আমি এই দেশে আছি, এটাই বড় কথা। চন্ডিকা (হাথুরুসিংহে) যখন প্রথম এলো, আরও বড় বড় কোচ এসেছে, তখনও শুরুতে ফল খারপ হয়েছে। কিন্তু এ রকম হয়নি। ’

সোমবার (১২ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম প্রাঙ্গনে দেশের মিডিয়াকেও একহাত নিলেন টাইগারদের এই টেকনিক্যাল ডিরেক্টর। মিডিয়ার জন্যই নাকি জায়গাটি নোংরা হয়ে গেছে। শুধু তাই নয়, বাংলাদেশ ক্রিকেটের উন্নয়নে মিডিয়াকে অন্যতম প্রধান অন্তরায় বলেও উল্লেখ করলেন তিনি।

‘বলার কিছু নেই। আপনারাও জানেন, আমরাও জানি। নোংরা বলতে গেলে মিডিয়ায় যেভাবে বলা হয়, আমাদের ক্রিকেটের একটা বড় অন্তরায় মিডিয়াও। আমরা এত ‘ফিশি’ হয়ে যাচ্ছি আস্তে আস্তে, মিডিয়ার কারণে আমাদের ক্রিকেট আটকে আছে কিনা, সেটাও একটা প্রশ্ন এখন আমার কাছে। ’

‘মিডিয়ায় এত বেশি আলোচনা হচ্ছে… আমার এটা মনে হচ্ছে, এত বছর ধরে ক্রিকেটে আছি, এত গসিপিং, এত কিছু… ঠিক আছে, এসব হবেই, ভালো-খারাপ আসবেই। সবকিছুই আসবে। কিন্তু কিছু কিছু জিনিস নেতিবাচক হয়ে যাচ্ছে আমাদের ক্রিকেটের জন্য। ’-যোগ করেন সুজন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ১২ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad