ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

করাচির নিরাপত্তায় ‘সন্তুষ্ট’ আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
করাচির নিরাপত্তায় ‘সন্তুষ্ট’ আইসিসি কালো টি-সার্ট পড়া রেগ ডিকাসন (মাঝে)-ছবি:সংগৃহীত

প্রায় এক দশক ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ব্রাত্য হয়ে আছে পাকিস্তান। তবে সম্প্রতি নিজেদের দেশে ক্রিকেট ফেরাতে উঠে-পড়ে লেগেছে তারা। এরই অংশ হিসেবে ২০১৮ সালে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল করাচিতে আয়োজন করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। 

এই ফাইনালটিকে কেন্দ্র করে শহরের নিরাপত্তা বাড়ানো হয়েছে কয়েক গুণ। আর এমন নিরাপত্তা ব্যবস্থা দেখে বেশ সন্তুষ্ট আইসিসির নিরাপত্তা পরামর্শক রেগ ডিকাসন।

তিনি প্রশংসা করে জানান, নিরাপত্তা ব্যবস্থা ‘অসাধারণ’।

তবে ডিকাসন সতর্ক করে জানিয়েছেন, এটা অবশ্য কোনো অফিসিয়াল অনুমোদন নয়, আগামী সাত দিনের মধ্যেই চূড়ান্ত রিপোর্ট প্রকাশ করা হবে।

আগামী মার্চে পিএসএলে নিরাপত্তার জন্য মহড়া অনুষ্ঠিত হবে। যা নিজ চোখে পরখ করবেন ডিকাসন। যদিও গত বছরই দেশটিতে বেশ কয়েকটি আন্তর্জাতিক মানের ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। ২০১৭ সালে পিএসএল ফাইনাল লাহোরে অনুষ্ঠিত হয়। তবে কেভিন পিটারসেন সহ আরও কয়েকজন বড় তারকা নিজেদের প্রত্যাহার করে নিয়েছিলেন।

এর আগে ২০০৯ সালে করাচি টেস্ট চলাকালে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসীদের বোমা হামলার ঘটনা ঘটে। আর পাকিস্তানের মাটিতে সেটিই ছিল সর্বশেষ সাদা পোশাকের ম্যাচ।

এ বছর পিসিবি চাচ্ছে নিজেদের দেশে তিনটি পিএসএলের খেলা পরিচালনা করতে। যেখানে বাছাইপর্বের দুটি ম্যাচ লাহোরে ও ফাইনাল করাচিতে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪২২ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।