[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ ফাল্গুন ১৪২৪, ২১ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

কন্যার সামনে সেরেনার প্রত্যাবর্তন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১২ ১:৫০:৪৬ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এক বছরের বেশি সময় পর প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেললেন সেরেনা উইলিয়ামস। টেনিস কোর্টে প্রত্যাবর্তনের ম্যাচটি হেরে গেলেও তা স্মরণীয় হয়ে থাকবে সেরেনার কাছে। দর্শকসারিতে যে উপস্থিত ছিল তার পাঁচ মাস বয়সী মেয়ে অ্যালেক্সিস অলিম্পিয়া।

নারী টেনিসের ন্যাশনাল টিমদের নিয়ে জনপ্রিয় অান্তর্জাতিক টুর্নামেন্ট ফেড কাপ দিয়ে ফিরেছেন ৩৬ বছর বয়সী সেরেনা। সন্তানসম্ভবা হওয়ার কারণে গত বছর অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর থেকে ছিলেন পেশাদার প্রতিযোগিতার বাইরে। গত ১ সেপ্টেম্বর সেরেনা-আলেক্সিস ওহানিয়ান দম্পতির কোলজুড়ে আসে তাদের প্রথম কন্যা সন্তান।

নর্থ ক্যারোলিনার অ্যাশভিলেতে দর্শকদের অভিবাদনের মধ্য দিয়ে বড় বোন ভেনাস উইলিয়ামসের সঙ্গে ডাবলস ম্যাচে নামেন সেরেনা। কিন্তু নেদারল্যান্ডসের লেসলি কার্কহোভ ও দেমি স্কার্স জুটির কাছে ৬-২, ৬-৩ গেমে হেরে যান তারা। দীর্ঘ বিরতির ছাপটা বোঝাই যাচ্ছিল সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান সেরেনার চোখেমুখে।

যাই হোক, ডাবলসে হারলেও যুক্তরাষ্ট্রকে সেমিফাইনালে নিয়ে যান ভেনাস। সিঙ্গেলে দুই ম্যাচে জয় তুলে নেন উইলিয়ামস পরিবারের আরেক টেনিস আইকন। সব মিলিয়ে ডাচদের বিপক্ষে স্কোরলাইন দাঁড়ায় ৩-১।

ছবি: সংগৃহীতনিজের ফেরা নিয়ে উচ্ছ্বাসই ঝরে সেরেনার কণ্ঠে, ‘ভেনাসের সঙ্গে এখানে ফিরতে পারাটা সত্যিই স্পেশাল ছিল এবং আমরা খুবই খুশি যে যুক্তরাষ্ট টিম আজ জিতেছে। আমি এখানে থাকতে পেরে খুশি এবং আমরা পরবর্তী রাউন্ডে উন্নীত হয়েছি।’

বাবার কোলে বসে মায়ের খেলা দেখেছে ছোট্ট অলিম্পিয়া। সেরেনার অনুভূতি, ‘এটা তার প্রথম ম্যাচ তাই খুবই আনন্দিত যে সে আমাকে দেখেছে।’

সেমিফাইনাল খেলতে আগামী এপ্রিলে ফ্রান্সে যাবে যুক্তরাষ্ট্র। চার বছরের মধ্যে তৃতীয়বার শেষ চারে নাম লিখিয়েছে ফ্রেঞ্চরা। সব মিলিয়ে বেলজিয়ামের বিপক্ষে তাদের জয়ের ব্যবধান ৩-২। সেমির অপর ম্যাচে স্বাগতিক জার্মানিকে মোকাবিলা করবে চেক প্রজাতন্ত্র। যথাক্রমে বেলারুশ (৩-২) ও সুইজারল্যান্ডকে (৩-১) হারিয়েছে দু’দল।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ১২ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa