[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১১ ফাল্গুন ১৪২৪, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

প্রথম স্বাধীনতা কাপ শিরোপা জিতলো আরামবাগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১০ ৮:১৩:২৭ পিএম
স্বাধীনতা কাপে আরামবাগ জয়ী/ছবি: শোয়েব ‍মিথুন

স্বাধীনতা কাপে আরামবাগ জয়ী/ছবি: শোয়েব ‍মিথুন

ঢাকা: ক্লাব ক্রিকেটের ইতিহাসে একটি শিরোপাও ঘরে তুলতে পারেনি আরামাবাগ। অবশেষে স্বাধীণতা কাপ ফুটবল দিয়ে সেই শিরোপা খরা কাটালো পুরোনো ঢাকার দলটি। টুর্নামেন্টের ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে হারিয়ে প্রথমের বাধভাঙ্গা উল্লাস করলো আরামবাগ।

এর আগে শনিবার (১০ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই চট্টগ্রাম আবাহনীকে বেশ চাপে রাখে নতুন চ্যাম্পিয়নরা।

ম্যাচের ২০ মিনিটের মাথায় সফলতা পায় আরামবাগ। ডান দিক থেকে মিডফিল্ডার শাহরীয়ার বাপ্পীর বাড়িয়ে দেওয়া ক্রসে ডিফেন্ডার আরিফের মাথা ছুঁয়ে বল জড়ায় জালে। ফলে ১-০ তে লিড পায় দলটি। দ্বিতীয় গোলটি আসে প্রথমার্ধ শেষের ঠিক দুই মিনিট আগে। ৪৩ মিনিটে জুয়েলের ক্রস থেকে ডিফেন্ডার রকির মাথা ছোঁয়া বল আবাহনীর গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে বোকা বানিয়ে জালে ঠাঁই নিলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় দলটি।

ম্যাচের ৬৪ মিনিটে গোলের দারুণ সুযোগ এসেছিল আবাহনী শিবিরেও। বদলি ফরোয়ার্ড মান্নাফ রাব্বির দুর্দান্ত একটি হেড বার পোস্টে লেগে ফিরে এলে নিশ্চিত গোল বঞ্চিত হয় বন্দর নগরীর এই দলটি।

এরপর ম্যাচের সময় যত ঘনিয়েছে, ততটাই রক্ষণাত্মক হয়েছে আরামবাগ। এমন মনোভাব ম্যাচের শেষ পর্যন্ত ধরে রেখে প্রথম স্বাধীনতা কাপ শিরোপা জয়ের আনন্দে ভেসে মাঠ ছাড়ে কোচ মারুফুল হকের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি ২০১৮
এইচএল/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa