‘সাকিবকে ভীষণ মিস করেছি’
[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
bangla news

‘সাকিবকে ভীষণ মিস করেছি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১০ ৪:৩৫:৪৯ পিএম
ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে লজ্জার হারের ম্যাচে সাকিবকে ভীষণ মিস করেছেন টাইগারদের ভারপ্রাপ্ত দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। বিশেষ করে তার বোলিং। মিরপুরের উইকেটে সাকিবের স্পিন লঙ্কানদের জন্য ভয়ঙ্কর হয়ে উঠতো বলে বিশ্বাস তার।

সাকিব! সে তো একের ভেতরে তিন। তারও বেশি। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোন বিভাগেই তার বিকল্প নেই। শুধু তাই নয়, দলের ক্রান্তিকালে পরামর্শ দিয়ে সতীর্থদের উজ্জীবিত করতেও তার জুড়ি নেই। তাই হয়তো সাকিব প্রসঙ্গে এমন মন্তব্য থেকে নিজেকে বিরত রাখতে পারলেন না এই টাইগার ব্যাটিং অলরাউন্ডার।

‘ভীষণ মিস করেছি। আমার মনে হয় ওর ব্যাটিং বা বোলিং মিস করেছি। আমরা  সবাই জানি ওর সামর্থ্য। বিশেষ করে ওর বোলিং এই উইকেটে আরও ভয়ঙ্কর হতো। কারণ ওর কন্ট্রোল আরও ভালো।’

ব্যাটসম্যানদের মানসিকতাও সাকিব দ্রুত পড়ে ফেলতে পারেন এবং ম্যাচের পরিস্থিতি তারমতো ভাল বোঝে এমন সদস্য টাইদার দলে খুব কমই আছে উল্লেখ করে রিয়াদ আরও বলেন,  ‘ও ব্যাটসম্যানদের আরও রিড করতে পারে। খুব তাড়াতাড়ি ম্যাচের পরিস্থিতি বুঝতে পারে। আর সবাই জানে, ও একজন বিশ্বমানের ব্যাটসম্যান। সেদিক দিয়ে ওকে অনেক মিস করেছি।’

গেল ২৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে বাঁহাতের কনিষ্ট আঙ্গুলে চোট পেয়ে লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্ট থেকে ছিটকে যান টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তবে আশার কথা হলো, আঙ্গুলের ব্যাথা সেরে ওঠায় ১৫ ফেব্রুয়ারি থেকে হাথুরুর শিষ্যদের বিপক্ষে অনুষ্ঠেয় টি টোয়েন্টি সিরিজে তিনি খেলতে পারছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa