‘ভিনগ্রহের’ মেসিকে সবার ওপরে রাখলেন হ্যাজার্ড
[x]
[x]
ঢাকা, শুক্রবার, ২ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
bangla news

‘ভিনগ্রহের’ মেসিকে সবার ওপরে রাখলেন হ্যাজার্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৯ ১০:১৫:১০ পিএম
লিওনেল মেসির প্রশংসায় পঞ্চমুখ ইডেন হ্যাজার্ড

লিওনেল মেসির প্রশংসায় পঞ্চমুখ ইডেন হ্যাজার্ড

জাতীয় ও ক্লাব ফুটবলে ধারাবাহিক নৈপুণ্যের কারণে তাকে বলা হয় বেলজিয়ামের ইতিহাসের ‘অন্যতম সেরা খেলোয়াড়’। চেলসির এই ‘গোলমেশিন’কে নিয়ে সেজন্য ইউরোপের সেরা ক্লাব রিয়াল মাদ্রিদও কাড়াকাড়ি শুরু করেছে। কীভাবে দলে বাগানো যায়, তাদের সেই প্রতিযোগিতার খবরও বিভিন্ন সময়ে এসেছে সংবাদমাধ্যমে।

এই ‘অন্যতম সেরা’ খেলোয়াড়ের ক্লাব চেলসির সঙ্গে আগামী ২১ ফেব্রুয়ারি ‘ইউরোপ শ্রেষ্ঠ’ হওয়ার লড়াইয়ে নামবে বার্সেলোনা। কে এগিয়ে থাকছে লড়াইয়ে? বেলজিয়ান এই ফুটবলারের উত্তর, ‘বার্সেলোনাই এগিয়ে’। কেন? তার উত্তর, ‘বার্সেলোনায় এমন একজন খেলোয়াড় আছেন, যিনি ভিনগ্রহের কেউ’।

বার্সেলোনার আর্জেন্টাইন প্রাণভোমরা ‘লিওনেল মেসি’ই যে হ্যাজার্ডের ভাষ্যমতে ‘ভিনগ্রহের কেউ’ তা ব্যাখ্যার অপেক্ষা রাখে না। বেলজিয়ামের ‘মেসি’ খ্যাত চেলসির ‘নাম্বার টেন’ হ্যাজার্ড কেবল ‘ভিনগ্রহের’ তকমাই দিলেন না, আর্জেন্টাইন অধিনায়ককে রাখলেন ‘সবার ওপরে’।

স্প্যানিশ একটি ক্রীড়া সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিচ্ছিলেন হ্যাজার্ড। সাক্ষাৎকারে তিনি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো পর্বের প্রস্তুতি এবং তার রিয়াল মাদ্রিদে যোগদানের গুঞ্জনহ বিভিন্ন বিষয়ে কথা বলেন।

ঘরোয়া লিগে ‘অপ্রতিরোধ্য’ বার্সেলোনার সামনে ‘কিছুটা ধুঁকতে থাকা’ চেলসির সম্ভাবনার বিষয়ে প্রশ্ন করা হলে হ্যাজার্ড বলেন, ‘আমাদের এবারের মৌসুম গতবারের মতো ভালো হচ্ছে না। আর তারা স্পষ্টভাবেই লড়াইয়ে এগিয়ে থাকছে। কিন্তু দিনশেষে এটা যেহেতু নকআউট পর্ব, কখন কী ঘটে যায় কেউ বলতে পারবে না। সেজন্যই সবাই ফুটবলকে এতো ভালোবাসে।’

হ্যাজার্ড মনে করেন, চেলসির খেলোয়াড়রা ‘একটি দল’ হয়ে খেললে বার্সেলোনাকে হারানো অসম্ভব হবে না।

বার্সেলোনায় এখন নেইমার নেই। তিনি ফরাসি ক্লাব পিএসজিতে চলে গেলেও স্প্যানিশ জায়ান্টদের আছে আরও বড় বড় সব তারকা। এদের মধ্যে কে বেশি ভয়ঙ্কর?

এই প্রশ্নে বেলজিয়ান স্ট্রাইকার বলেন, ‘আসলে তাদের এমন একজন খেলোয়াড় রয়েছে, যিনি ভিনগ্রহের কেউ। তিনি একেবারে আলাদা, সবার ওপরে।’

তবে ফুটবলটা কেবল একজনের খেলা নয়, পুরো দলের খেলা উল্লেখ করে হ্যাজার্ড চেলসির সম্ভাবনাকে আরও স্পষ্ট করেন।

ইংলিশ লিগ ছেড়ে স্প্যানিশ লিগে (রিয়াল মাদ্রিদ) যোগদানের সম্ভাবনা প্রসঙ্গে দিদিয়ের দ্রগবার উত্তরসূরী জানান, তিনি কোনো গুঞ্জনকেই উড়িয়ে দেবেন না।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa