[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৮ মে ২০১৮

bangla news

ব্যাটসম্যানদের মনোযোগ প্রত্যাশা মিরাজের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৯ ৭:২৯:১৩ পিএম
ঢাকা টেস্টের একটি মুহূর্ত/ ছবি: শোয়েব মিথুন

ঢাকা টেস্টের একটি মুহূর্ত/ ছবি: শোয়েব মিথুন

ঢাকা: ঢাকা টেস্ট জিততে মিরপুরের স্পিন ট্র্যাকে দ্বিতীয় ইনিংসে সতীর্থ ব্যাটসম্যানরা আরও অনেক মনোযোগী হয়ে খেলবেন, প্রত্যাশা মেহেদি হাসান মিরাজের।

প্রথম ইনিংসে মিরাজের ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ৩৮ রানের বাংলাদেশের ইনিংসেরও সর্বোচ্চ রান ছিলো। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার কাছে ১১০ রানে অলআউট হওয়াকে দুর্ঘটনা বলে উল্লেখ করেন এই অফস্পিনার।

তিনি বলেন, নরমাল উইকেটের চেয়ে এই উইকেটে ফোকাস বেশি দিয়ে খেলতে হয়। এখানে মনোযোগ একটু এদিক-সেদিক হলে বাঁচার কোনো চান্স থাকে না। আমাদের ব্যাটসম্যানরা পূর্ণ মনোযোগ ধরে রেখে খেলতে পারলে ভালো কিছু আশা করা সম্ভব। প্রথম ইনিংসেরটা আসলে দুর্ঘটনা বলবো।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে এসে এসব কথা বলেন টাইগার শিবিরের এই অলরাউন্ডার।

বলা বাহুল্য ঢাকা টেস্টের একেবারে শুরু থেকেই শের-ই-বাংলার উইকেট নিয়ে জল্পনা-কল্পনার শেষ ছিলো না। পিচ যেহেতু স্পিন বান্ধব করা হয়েছে সেহেতু বিষয়টি অনুমেয়ই ছিল। কিন্তু মিরাজ বিষয়টিকে মোটেও এভাবে দেখছেন না। বরং উইকেট থেকে এখনও ব্যাটসম্যানরা সহযোগিতা পেতে পারেন বলে বিশ্বাস তার।

মিরাজ বলেন, উইকেট এখনো খেলার অনুপযুক্ত হয়নি। এখনো কোন বল অনেক নিচু হয়নি। তবে উইকেটে টার্ন আছে। ব্যাটসম্যানদের জন্য এখনো কঠিন হয়নি, স্বাভাবিক খেলা খেলতে পারলেই ব্যাটসম্যানরা সফল হবে।

এ সময় মিরাজের কাছে সংবাদকর্মীরা জানতে চান দুই দলের স্পিন আক্রমণে কারা এগিয়ে। উত্তরে শ্রীলঙ্কার প্রশংসা করলেও নিজেদেরও পিছিয়ে রাখেননি তিনি।

আমাদের বোলাররা ধারাবাহিক এক জায়গায় বল করতে পারেনি। অনেক সময় হয়তো আমি ভালো করিনি, অনেক সময় তাইজুল ভাই ভালো বোলিং করেনি। তিনজনের ভেতরে সবাই একসঙ্গে ধারাবাহিকভাবে ভালো বোলিং করতে পারিনি। সবাই একসঙ্গে ভালো করতে পারলে, ভালো হতো। ওরাও ভালো খেলেছে। তারপরও আমি বলবো আমাদের বোলাররা খুব খারাপ করেনি, প্রথম ইনিংসে ২২২ রানে আটকে রাখতে পেরেছি। এটা বড় অর্জন, যোগ করেন মিরাজ।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮
এইচএল/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa