হাল ছাড়ছে না টাইগার শিবির
[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ ভাদ্র ১৪২৫, ১৯ আগস্ট ২০১৮
bangla news

হাল ছাড়ছে না টাইগার শিবির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৯ ৬:৪৪:৫৭ পিএম
ঢাকা টেস্টের একটি মুহূর্ত/ ছবি: শোয়েব মিথুন

ঢাকা টেস্টের একটি মুহূর্ত/ ছবি: শোয়েব মিথুন

ঢাকা: মিরপুরের স্পিন বান্ধব উইকেটে দ্বিতীয় ইনিংসে ৩শ’ রানের লিড নিতে পারলেই ঢের বেশি। সেখানে ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের চাইতে ৩১২ রানে এগিয়ে সফরকারী শ্রীলঙ্কা। হাতে আছে আরও দুটি উইকেট।

আরও কিছু রান সংগ্রহ এবং আরও এগিয়ে যাওয়ার সমূহ সম্ভাবনা লঙ্কান শিবিরে উজ্জ্বল। আর তাতে অনুজ্জ্বল হয়ে উঠেছে বাংলাদেশের জয়ের সম্ভাবনা।

ত্রিদেশীয় সিরিজের পর টেস্ট সিরিজেও শ্রীলঙ্কার কাছে হার উঁকি দিচ্ছে টাইগার শিবিরে। কিন্তু আশার কথা হলো, ম্যাচটিতে এখনও জয়ের আশা ছাড়েনি বাংলাদেশ। বরং তা নিজেদের করে নিতে বেশ আত্মবিশ্বাসী টাইগার শিবির।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে এসে এ কথা জানালেন টাইগারদের অফস্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

তিনি বলেন, আমাদের ব্যাটসম্যানদের আত্মবিশ্বাস আছে। ম্যাচে সব কিছুই হতে পারে। আমাদের টার্গেট থাকবে বাকি দুটি উইকেট তাড়াতাড়ি তুলে নেয়া। কাল যে রানই করুক না কেন আমরা খেলতে পারলে লক্ষ্যে পৌঁছাতে পারবো। আমাদের সবাই খুব আত্মবিশ্বাসী। লিটন, মুমিনুল, তমিম, রিয়াদ ও মুশফিক ভাই যারাই আছেন, ভালো করবেন।

শুধু সিনিয়র ব্যাটসম্যানদের ওপর ভরসা রেখেই নয়। ম্যাচটি জিততে মিরাজকে আত্মবিশ্বাসী করে তুলছে গেল বছরে মার্চে শততম টেস্টে শ্রীলঙ্কার মাটিতে তাদের বিপক্ষে পাওয়া জয়টি। 

আমরা শ্রীলঙ্কার মাটিতে একটি টেস্ট জিতেছিলাম। প্রায় ২শ’ রানের মতো। শ্রীলঙ্কার মাটিতে আমরা যদি ২শ’ রান চেজ করে জিততে পারি তাহলে আমাদের মাটিতে ৩শ’ প্লাস করেও জিততে পারবো। আমাদের সিনিয়র প্লেয়াররা ভালো করবেন এবং দায়িত্ব নেবেন, যোগ করেন আত্মবিশ্বাসী মিরাজ।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮
এইচএল/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa