কুতিনহোর অভিষেক গোলে ফাইনালে বার্সা
[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ ভাদ্র ১৪২৫, ১৯ আগস্ট ২০১৮
bangla news

কুতিনহোর অভিষেক গোলে ফাইনালে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৯ ৬:০৬:০১ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

বার্সেলোনার ইতিহাসে রেকর্ড দামে এসে নিজেকে মানিয়ে নিতে বেশি সময় লাগলো না ফিলিপ কুতিনহোর।নিজের পঞ্চম ম্যাচেই অভিষেক গোলের দেখা পেয়ে গেলেন এই ব্রাজিলিয়ান তারকা। তার গোলের সুবাদেই কোপা দেল রে’র সেমিফাইনালের দ্বিতীয় লেগে ভ্যালেন্সিয়াকে ২-০ ব্যবধানে হারালো বার্সা।

প্রথম লেগে নিজেদের মাঠ ক্যাম্প ন্যু’তে ১-০ গোলে জিতেছিল আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা। ফলে দুই লেগ মিলিয়ে ৩-০ গোলের অ্যাগ্রিগেটে সেভিয়ার বিপক্ষে ফাইনাল নিশ্চিত হলো কাতালানদের।

লুইস সুয়ারেজের একমাত্র গোলে প্রথম লেগে জিতেছিল বার্সা। তবে এদিন গোল না করলেও দলের দুটি গোলে তারই সহায়তা ছিল। তার অ্যাসিস্টে দ্বিতীয় গোলটি করেন ইভান রাকিটিচ।

এদিন ভ্যালেন্সিয়ার মাঠ স্তাদিও ডি মেসতালায় আতিথিয়েতা নিতে যায় বার্সা। তবে খেলার প্রথমার্ধ অবশ্য প্রতিপক্ষের আক্রমণে বেশ চাপেই ছিল সফরকারীরা। তবে গোলের দেখা পায়নি কোনো দলই।

দ্বিতীয়ার্ধের শুরুতে ভালভার্ডে আন্দ্রে গোমেসের বদলি হিসেবে মাঠে নামা কুতিনহোকে। মাঠে নেমে প্রতিদান দিতে বেশি সময় নেননি লিভারপুলের সাবেক এ তারকা। ৪৯ মিনিটে সুয়ারেজের ক্রস থেকে স্লাইড করে গোল উদযাপন করেন কুতিনহো।

দলের সেরা তারকা লিওনেল মেসি কোনো গোল করতে না পারলেও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিলেন। তবে ৮২ মিনিটে সুয়ারেজের দ্বিতীয় অ্যাসিস্টে ক্রোয়েশিয়ান মিডফিল্ডার গোল করলে জয় নিশ্চিত হয়ে যায় বার্সার।

এ নিয়ে স্প্যানিশ ফুটবলের দ্বিতীয় সেরা এই আসরে রেকর্ড ৪০তমবার ফাইনালে উঠলো বার্সা। সর্বোচ্চ ২৯বারের চ্যাম্পিয়ন দলটি এবারে শিরোপা জিতলে নিজেদেরই ছাড়িয়ে যাবেন। যেখানে শিরোপা নির্ধারনী ম্যাচে লড়বে পাঁচবারের চ্যাম্পিয়ন সেভিয়া।

বাংলাদেশ সময়: ০৫৫৮ ঘণ্টা, ০৯ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa