[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮

bangla news

ছন্দে ফিরছেন হারিয়ে যাওয়া ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৭ ২:১৩:৫০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্লাব ফুটবল ক্যারিয়ারের সোনালী সময়টা কাটিয়েছেন রিয়াল মাদ্রিদে (২০১০-১৪)। ম্যানচেস্টার ইউনাইটেডে এক মৌসুম কাটিয়ে তিন বছর ধরে খেলছেন পিএসজিতে। সমালোচকদের ভুল প্রমাণ করে ছন্দে ফেরার জানান দিচ্ছেন অ্যাঙ্গেল ডি মারিয়া। নতুন বছরে দারুণ ফর্মে আর্জেন্টাইন সুপারস্টার।

পিএসজির বড় তারকা এখন গত সামারে ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়ে আসা নেইমার। তবে এখনো যে ফুরিয়ে যাননি ব্রাজিলিয়ান আইকনের অনুপস্থিতিতে সেটিই দেখিয়ে দিলেন আগামী ১৪ ফেব্রুয়ারি ৩০-এ পা রাখতে যাওয়া ডি মারিয়া।

পিএসজির জার্সিতে প্রথম হ্যাটট্রিক উদযাপন করেছেন ডি মারিয়া। ২০১০ সালের পর এই প্রথম তিনবার লক্ষ্যভেদ করলেন অ্যাটাকিং মিডফিল্ডার ও উইঙ্গার পজিশনের এই আইকনিক ফুটবলার। তার দুর্দান্ত পারফরম্যান্সে ফ্রেঞ্চ কাপের শেষ ষোলোতে সোশোকে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে উনাই এমেরির শিষ্যরা। অন্য গোলটি করেন এডিনসন কাভানি। এই টুর্নামেন্টে টানা ২১ ম্যাচে জয়ের রেকর্ড গড়ে প্যারিসের পরাশক্তিরা।

রিয়াল মাদ্রিদের মাঠে চ্যাম্পিয়নস লিগের হাইভোল্টেজ ম্যাচ সামনে রেখে নেইমারকে বিশ্রামে রাখেন কোচ এমেরি। তার অভাবটা বুঝতেই দেননি ডি মারিয়া। একাই যে ম্যাচ জেতানোর সামর্থ্য রাখেন সেটিরই যেন নতুন প্রদর্শনী দেখালেন।

নতুন বছরে ডি মারিয়া কতটা স্বরূপে ফিরেছেন তা গোলস্কোরিং ও সতীর্থদের দিয়ে গোল করানোর কারিশমায় স্পষ্ট। সবশেষ ১০ ম্যাচের ৯টিতেই প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন। শুধুই নেইমার নয়, পিএসজি যে তার ওপরও ভরসা রাখতে পারে সেই বার্তাটা দিতেই পারেন ডি মারিয়া।

পিএসজিতে গত দুই মৌসুমে ডি মারিয়ার গোল যথাক্রমে ৪৭ ম্যাচে ১৫ ও ৪৩ ম্যাচে ১৪। ২০১৭-১৮ সিজনে ২৩ ম্যাচেই করে ফেলেছেন ১৪টি। বোঝাই যাচ্ছে, ফিরে আসছেন অাগের সেই ডি মারিয়া। প্লে-মেকারের পাশাপাশি এখন যে নিয়মিত গোলও করে যাচ্ছেন।

প্রসঙ্গত, চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে প্রথমে পিএসজিকে আতিথ্য দেবে রিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুতে আগামী বুধবার (১৪ ফেব্রুয়ারি) বহুল প্রতিক্ষীত হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হবে। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ২টায়। প্যারিসে একই সময়ে কোয়ার্টার ফাইনাল নির্ধারণী ফিরতি পর্বের ম্যাচ ৬ মার্চ।

ভিডিওতে দেখুন ছন্দে ফেরা ডি মারিয়ার হ্যাটট্রিক:

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ৭ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa