[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৫ মে ২০১৮

bangla news

নেইমারের হাতে ব্যালন ডি’অর দেখছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৬ ৮:৫৫:৪১ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লিওনেল মেসির ছায়া থেকে বেরিয়ে এসে এককভাবে ইউরোপের কোনো বড় ক্লাবকে নেতৃত্ব দিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে আসা। লক্ষ্য দলীয় সাফল্যের মাঝে বিশ্বের সেরা খেলোয়াড়ের পুরস্কার অধরা ব্যালন ডি’অর ট্রফি জয়। নেইমার এর খুব কাছাকাছি পজিশনে আছে বলেই মনে করেন স্বদেশী কিংবদন্তি রোনালদো।

‘দ্য ফেনোমেনন’ খ্যাত ব্রাজিলিয়ান কিংবদন্তি দু’বার ব্যালন ডি’অর জিতেছিলেন। তার বিশ্বাস, নেইমারের হাতে অচিরেই উঠবে মর্যাদাপূর্ণ ট্রফিটি। গত ৫ ফেব্রুয়ারি ২৬-এ পা রাখা নেইমার ব্যালন ডি’অর জয়ের দৌড়ে দু’বার (২০১৫ ও ২০১৭) হয়েছেন তৃতীয়। মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পর ‘আগামীর বিশ্বসেরা’ ভাবা হয় পেলের উত্তরসূরিকে।

রোনালদোর কথায়, ‘আমি প্রতিবারই চিন্তা করি, নেইমার একক পুরস্কারটি জয়ের জন্য ক্রমেই আরও কাছাকাছি চলে আসছে। দলীয় পারফরম্যান্সের ওপর এটি অনেক ক্ষেত্রে নির্ভর করে। আমি নিশ্চিত সে এর নিকটে অবস্থান করছে। ২০১৮ গুরুত্বপূর্ণ বছর। রাশিয়ায় বিশ্বকাপ অনুষ্ঠিত হবে, যেখানে অনেক কিছুই চূড়ান্ত হয়ে যাবে।’

‘যদি আপনি ফাইনালে গোল করতে পারেন, সেরা খেলোয়াড়ের ট্রফি জেতার দারুণ সুযোগ থাকবে। তাই আমি তাকে সাপোর্ট করবো। আমি মনে করি দ্রুত বা পরে সে এটি (ব্যালন ডি’অর) জিতবে। যদি এ বছরও না নয়, এটা পরবর্তী বছরে হতে পারে, কারণ সে (নেইমার) অনেক সম্ভাবনাময় খেলোয়াড়। নিজেদের একজন ওয়ার্ল্ডের সেরা ফুটবলার হলে নস্টালজিক অনুভূতি হবে ব্রাজিলিয়ানদের।’-যোগ করেন দু’বারের বিশ্বকাপ জয়ী।

ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে প্যারিসে পাড়ি জমিয়ে বছর না যেতেই নেইমারের ক্লাব বদলের গুঞ্জন তুঙ্গে। অদূর ভবিষ্যতে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনার গুজবে সরগরম সংবাদমাধ্যম।

রোনালদো তেমনটি মনে করেন না। তার মতে পিএসজিতে সুখী থাকার জন্য সব কিছু পাচ্ছে নেইমার, ‘আমি এ বিষয়টি নিয়ে নেইমারের সঙ্গে কথা বলিনি। কিন্তু আমি মনে করি সে এখানে সুখে থাকার সবকিছুই পাচ্ছে। সে একটি অসাধারণ শহরে আছে। এমন একটি টিমে রয়েছে যারা খুবই ভালো ফুটবল খেলছে, মৌসুমে চমৎকার শুরু পেয়েছে। যদিও নেইমার অনেক চাপে আছে, কিন্তু সে এতে অভ্যস্ত।’

‘আমি মনে করি এই প্রজেক্টটা (পিএসজির) অবিশ্বাস্য। সে যে সুখে আছে তা মাঠের খেলাতেই স্পষ্ট। যখন সে স্বচ্ছন্দভাবে খেলে ফলাফল আসে। অসাধারণ সব মুভস, চমৎকার সব গোল। ফুটবলকে আনন্দ দেয় নেইমার।’-যোগ করেন ৪১ বছর বয়সী রোনালদো।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ৬ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa