[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ ফাল্গুন ১৪২৪, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

ভারত সিরিজ থেকে ছিটকে গেলেন ডু প্লেসিস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৩ ১০:৫১:৪১ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

ভারতের বিপক্ষে ঘরের মাঠে পুরো ওয়ানডে সিরিজ থেকে ইনজুরির কারণে ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকার নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিস। এমনকি টি-টোয়েন্টি সিরিজেও তাকে দেখা যাবে না। ছয় ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ডান হাতের তর্জনীতে চোট পান সেঞ্চুরি হাঁকানো ডু প্লেসিস।

ডু প্লেসিসকে এই চোটের কারণে আগামী তিন থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে। যেখানে প্রোটিয়া ম্যানেজম্যান্টের শঙ্কা, ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসছে চার ম্যাচের টেস্ট সিরিজের শুরুর দিকে হারাতে পারেন তাকে।

ব্যাটসম্যান ফারহান বেহারদিনকে ডু প্লেসিসের পরিবর্তে দলে নেওয়া হয়েছে। যেখানে হেনরিখ ক্লাসেন রয়েছেন ব্যাকআপ হিসেবে।

এই সিরিজের আগেই দল থেকে আঙ্গুলের চোটের কারণে ছিটকে যান আরেক তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। তাই এখন প্রশ্ন উঠেছে দলের বাকি ম্যাচগুলোতে নেতৃত্ব দেবেন কে? সিনিয়র ব্যাটসম্যান হাশিম আমলা হতে পারেন। তবে তিনি অধিনায়কত্ব নিতে অনিচ্ছুক সেটা আগেই জানিয়ে দিয়েছেন।

ফলে একমাত্র মিডলঅর্ডার ব্যাটসম্যান জেপি ডুমিনিই অবশিষ্ট রয়েছেন। তার অবশ্য ঘরোয়া দল কেপ কোবরাকে নেতৃত্ব দিয়ে সেমিফাইনালে নেওয়ার কৃতিত্ব রয়েছে। এছাড়া গত বছরের অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে টি-২০ ম্যাচেও অধিনায়ক ছিলেন তিনি।

আগামী ৪ ফেব্রুয়ারি সেঞ্চুরিয়নে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দ.আফ্রিকা ও ভারত। যেখানে প্রথম ম্যাচ জিতে ১-০তে এগিয়ে রয়েছে বিরাট কোহলির ভারত।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ০৩ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa