ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিকে দম ফেলার সময় দিতে হবে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
মেসিকে দম ফেলার সময় দিতে হবে ছবি: সংগৃহীত

লিওনেল মেসির কাছে বার্সেলোনা সমর্থকদের প্রত্যাশ অনেক। তার পায়ে বল গেলেই চোখ আটকে যায় সবার। জাদুকরি ফুটবল শৈলীতে মন্ত্রমুগ্ধ করে রাখেন আর্জেন্টাইন সুপারস্টার। কিন্তু মেসিও তো রক্ত-মাংসের একজন মানুষ। তাকে দম ফেলার সময়টুকু তো দিতে হবে। বার্সা কোচ আর্নেস্টো ভালভার্ডের দাবিটা এমনই।

সবশেষ কোপা দেল রের সেমিফাইনালের প্রথম লেগে ১-০ ব্যবধানের জয়ে ফাইনালে এক পা দিয়ে রাখে টানা তিনবারের চ্যাম্পিয়নরা। নু ক্যাম্পে লুইস সুয়ারেজের একমাত্র গোলটির নেপথ্য কারিগর মেসিই।

ডি-বক্সের মধ্যে থেকে চমৎকার বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে দারুণ ক্রস পাঠান সুয়ারেজের কাছে। জোরালো হেডে বল জালে পাঠাতে কোনো ভুল করেননি উরুগুইয়ান ‘গোলমেশিন’। গোলশূন্য প্রথমার্ধের পর ৬৭ মিনিটের মাথায় ভিজিটরদের ডিফেন্স দেয়াল ভাঙতে সক্ষম হয় কাতালানরা। আগামী বুধবার (৭ ফেব্রুয়ারি) ভ্যালেন্সিয়ার মাঠে ফিরতি পর্বের হাইভোল্টেজ লড়াই। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত আড়াইটায়।

দলের সেরা তারকার প্রশংসায় পঞ্চমুখ ভালভার্ডে। তার চোখে মেসির খেলা নিঃসন্দেহে দর্শনীয়। প্রিয় শিষ্যের ওপর প্রত্যাশার চাপ কমানোর কথা তুলে ধরেছেন তিনি।

ভালভার্ডে বলেন, ‘যখন খেলার সময় মেসির পায়ে বল থাকে, প্রত্যেকে তার কাছ থেকে অনেক কিছু প্রত্যাশা করে। কিছু সময় এর মাত্রা অত্যধিক বেশি। তাকে আমাদের দম ফেলার সময় দিতে হবে। এটা সত্য যে সে একজন চমৎকার খেলোয়াড় যেটি আমরা বহুবার বলে আসছি। প্রত্যেক দিনই তার খেলা দেখাটা দর্শনীয় ব্যাপার। ’

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ২ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।