[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮

bangla news

চার সেঞ্চুরিতে রান পাহাড়ে পূর্বাঞ্চল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-২২ ৮:৪১:০১ পিএম
পূর্বাঞ্চলের চার সেঞ্চুরিয়ান ইয়াসির আলী, অলক কাপালি, জাকির হাসান ও লিটন দাশ-ছবি:সংগৃহীত

পূর্বাঞ্চলের চার সেঞ্চুরিয়ান ইয়াসির আলী, অলক কাপালি, জাকির হাসান ও লিটন দাশ-ছবি:সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) তৃতীয় রাউন্ডের দ্বিতীয় দিনে রান পাহাড়ে চড়েছে পূর্বাঞ্চল। ৬ উইকেটে ৭৩৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করে দলটি। চার সেঞ্চুরির এই ইনিংসটি বাংলাদেশের প্রথম শ্রেণীর ক্রিকেট ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ।

আগের দিনে লিটন দাশ সেঞ্চুরি করেছিলেন। আর এদিন জাকির হাসানের ডাবল সেঞ্চুরির পর সেঞ্চুরি তুলে নেন ইয়াসির আলী ও অলক কাপালি।

এর আগে ২০১৩-১৪ মৌসুমে জাতীয় ক্রিকেট লিগে ঢাকার ৭৫৬ রান এখনও সর্বোচ্চ। আর গত বছর এই বিসিএলেই ৮ উইকেটে ৭৪৯ রানে ইনিংস ঘোষণা করেছিল দক্ষিণাঞ্চল।

৩৩২ রান নিয়ে সোমবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ৩ উইকেটে খেলা শুরু করে পূর্বাঞ্চল। ইয়াসিরের সঙ্গে ৭৮ রানের জুটি গড়ার পথে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নেন জাকির। উইকেটরক্ষক-ব্যাটসম্যান ৩২০ বলে ২৩টি চারে বিদায় নেন ২১১ রান করে।

শেষ দিকে ইয়াসির ও কাপালির ২২১ রানের বিশাল জুটিতে বড় সংগ্রহ পায়পূর্বাঞ্চল। ইয়াসির ফেরেন ক্যারিয়ার সেরা ১৩২ রানের ইনিংস করে। তবে ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরির দেখা পাওয়া কাপালি ঝড়ো ব্যাটিংয়ে অপরাজিত থাকেন ১৬৫ রানে। ১৩৯ বলে ১০টি চার ও ৩টি ছক্কা হঁকান তিনি। 

মধ্যাঞ্চলের শুভাগত হোম চৌধুরী ১৮৩ রানে নেন ৩ উইকেট। লেগ স্পিনার তানবীর হায়দার ১৬৪ রান দিয়ে কোনো উইকেটের দেখা পাননি। পেসার তাসকিন ১১৩ রান দিয়ে নেন এক উইকেট।

জবাবে নেমে ১ উইকেট ৪০ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে মধ্যাঞ্চল। ব্যক্তিগত ১৭ রানে রবিউল ইসলাম রবিক সোহাগ গাজীকে খেলতে গিয়ে এলবিডব্লিউর ফাঁদে পড়েন।

সাদমান ইসলাম ১৮ ও মেহরাব হোসেন জুনিয়র ৩ রানে অপরাজিত রয়েছেন।

এদিকে রাজশাহীতে দিনের অপর ম্যাচে উত্তরাঞ্চলের ৪০৮ রানের জবাবে ১২৫ রানে দুই উইকেট হারিয়ে দিন শেষ করেছে দক্ষিণাঞ্চল। ইমরুল কায়েস ৫৮ ও তুষার ইমরান ২৩ রানে অপরাজিত আছেন। উত্তরাঞ্চলের শফিউল ইসলাম ও আরিফুল হক একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে উত্তরাঞ্চলের জুনায়েদ সিদ্দিকি আগের দিনে অপরাজিত থাকার পর এদিন সেঞ্চুরি তুলে ১৩৭ রানে আউট হন। তবে আগের ম্যাচে প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলক গড়া দক্ষিণাঞ্চলের আব্দুর রাজ্জাক ছয় উইকেট নিয়ে আলো নিজের দিকে কেড়ে নেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ২২ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa