ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়া সফরে অজি টেস্ট দলে নতুন মুখ রিচার্ডসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৮
প্রোটিয়া সফরে অজি টেস্ট দলে নতুন মুখ রিচার্ডসন ইংল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে ৫০ ওভারের ম্যাচে অভিষেক হয় রিচার্ডসনের-ছবি:সংগৃহীত

আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে চার ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। এতে একমাত্র নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন ডানহাতি ফাস্ট বোলার জাই রিচার্ডসন। আর গত অ্যাশেজ সিরিজ ভালো না কাটলেও ক্যামেরুন ব্যানক্রফ্ট ও পিটার হ্যান্ডসকম্বের ওপর আস্থা রেখেছেন নির্বাচকরা।

নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে গ্যাবা টেস্টে স্ট্যান্ডবাই থাকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকে দলে রাখা হয়নি। এছাড়া অ্যাডিলেড টেস্টে দ্বাদশ ক্রিকেটার চাদ শ্রেয়াসকেও বিবেচনায় আনা হয়নি।

২১ বছর বয়সী চিরার্ডসন টেস্ট না খেললেও জাতীয় দলের হয়ে একটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলেছেন। তবে পাঁচটি প্রথম শ্রেণীর ম্যাচে ১৭ উইকেট প্রাপ্তিই তার সুযোগ করে দেয়।

আগামী ৫ মার্চ থেকে ডারবানে প্রথম টেস্টে মধ্যদিয়ে সিরিজ শুরু হবে। পরের টেস্টগুলো হবে যথাক্রমে পোর্ট এলিজাবেথ, কেপ টাউন ও জোহার্নেসবার্গে।

এদিকে প্রোটিয়া সফরের আগে ঘরের মাঠ ও নিউজিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে অজিরা। যেখানে তৃতীয় দল ইংল্যান্ড। এই সিরিজকে ঘিরেও দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দলে টেস্ট স্কোয়াডের একমাত্র সদস্য হিসেবে আছেন ডেভিড ওয়ার্নার। তাকে আবারও অধিনায়কও করা হয়েছে। নিয়মিত অধিনায়ক স্টিভেন স্মিথকে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা।

অস্ট্রেলিয়া স্কোয়াড:

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টের দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ক্যামেরন ব্যানক্রফ্ট, জ্যাকসন বার্ড, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জস হ্যাজেলউড, জন হল্যান্ড, উসমান খাজা, নাথান লায়ন, মিচেল মার্শ, শন মার্শ, টিম পেইন (উইকেটরক্ষক) জাই রিচার্ডসন, মিচেল স্টার্ক।

ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের দল: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, বেন ডাওরাশউই, ট্র্যাভিস হেড, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, ডি'আরসি শর্ট, বিলি স্ট্যানলেক, মার্কাস স্টোইনিস, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ২২ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।