ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে টেস্টে অনিশ্চিত ম্যাথুস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৮
বাংলাদেশের বিপক্ষে টেস্টে অনিশ্চিত ম্যাথুস ইনজুরি বেশ ভোগাচ্ছে অ্যাঞ্জেলো ম্যাথুসকে (ডানে) / ছবি: সংগৃহীত

চলমান ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে একটি ম্যাচ খেলেই ছিটকে যান অ্যাঞ্জেলো ম্যাথুস। হ্যামস্ট্রিং সমস্যার চিকিৎসা নিতে ইতোমধ্যেই কলম্বোতে ফিরে গেছেন শ্রীলঙ্কান অধিনায়ক। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও তার খেলা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

লঙ্কানদের প্রত্যাশা ছিল দ্রুত ফিট হয়ে চলতি সিরিজেই ফিরবেন ত্রিশ বছর বয়সী এই অভিজ্ঞ অলরাউন্ডার। কিন্তু ম্যাথুসের রিকোভারি দ্রুত হচ্ছে না।

তাই ত্রিদেশীয় মিশন শেষে টেস্ট সিরিজও অনিশ্চয়তার মধ্যে।

জিম্বাবুয়ের বিপক্ষে গত বুধবারের (১৭ জানুয়ারি) ম্যাচে ইনজুরি আক্রান্ত হন ম্যাথুস। সে ম্যাচে ২৯১ রান তাড়া করতে নেমে ১২ রানে হারের হতাশায় ডোবে লঙ্কানরা। ম্যাথুসের ব্যাট থেকে আসে ৪২। অধিনায়ককে ছাড়াই দুই ম্যাচ খেলে ফেলেছে তার দল।

বাংলাদেশের কাছে ১৬৩ রানের বড় ব্যবধানে হেরে ফাইনালের লক্ষ্যটা হুমকির মুখেই পড়ে। জিম্বাবুয়ের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে ৫ উইকেটের জয়ে ঘুরে দাঁড়ায় চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। টানা দুই ম্যাচেই বোনাস পয়েন্টসহ জয়ে দুই ম্যাচ হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করেছে টাইগাররা। লড়াইটা এখন একটি করে জয় পাওয়া জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার মধ্যে। ২৩ জানুয়ারি বাংলাদেশ-জিম্বাবুয়ে ও ‍দু’দিন পর বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। ফাইনাল ২৭ জানুয়ারি।

ত্রিদেশীয় সিরিজ শেষে বাংলাদেশের বিপক্ষে দু’টি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে লঙ্কানরা। চট্টগ্রামে আগামী ৩১ জানুয়ারি প্রথম টেস্ট শুরু হবে। মিরপুরে ৮ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট। ১৫ ও ১৮ ফেব্রুয়ারি টি-টোয়েন্টি দু’টি গড়াবে যথাক্রমে মিরপুর ও সিলেটে।

পুরনো হ্যামস্ট্রিং চোট ১৯৬টি ওয়ানডে খেলা ম্যাথুসকে নিয়ে উদ্বেগের মূল কারণ। সাম্প্রতিক সময়ে নানারকম ইনজুরিতে মাঠের বাইরে সময় কাটাতে হয়েছে তাকে। গত ১৮ মাসে দু’টি পূর্ণ ট্যুর ও বিভিন্ন সিরিজের মাঝপথে ভুগতে হয়েছে। এখন টানা দুই সফরে সঙ্গী হয়েছে হ্যামস্ট্রিং সমস্যা। একই কারণে গত বছরের শেষদিকে তাকে ভারত থেকে দেশে ফিরে যেতে হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ২২ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।