ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্রেমারের কাঠগড়ায় বাজে ব্যাটিং

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
ক্রেমারের কাঠগড়ায় বাজে ব্যাটিং ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারের কারণ হিসেবে দলের বাজে ব্যাটিংকেই দায়ী করলেন জিম্বাবুয়ে দলপতি গ্রায়েম ক্রেমার। টস জিতে ব্যাটিংয়ে নেমেও সুবিধা করতে পারেনি দলটির ব্যাটসম্যানরা। ব্রেন্ডন টেইলরের ৫৮ রানের ইনিংসটি বাদ দিলে আর কেউই থিতু হতে পারেননি।

দুই লঙ্কান থিসারা পেরেরা ও নুয়ান প্রদীপের পেস তোপে ১৯৮ রানেই তাদের ইনিংস গুটিয়ে গেছে। যা ৩১ বল ও পাঁচ উইকেট হাতে রেখে অনায়াসেই টপকে গেছে চন্ডিকা হাথুরুসিংহের দল।

দিন শেষে তাই আফসোস ঝড়লো জিম্বাবুইয়ান অধিনায়কের কণ্ঠে, ‘আমাদের ব্যাটিং ঠিক ছিল না। সম্ভবত আরও ৩০ রান বেশি হলে হতো। দ্রুত উইকেট হারিয়েছি। আমরা যদি ২৩০ রানও করতে পারতাম তাহলে সুযোগ ছিল। ’

রোববার (২১ জানুয়ারি) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে তিনি এমন আক্ষেপের কথা বলেন।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশের সঙ্গী হতে দিনেশ চান্দিমালদের বিপক্ষে এদিনের জয়টি বড় দরকার ছিল গ্রায়েম ক্রেমারদের। জিতলেই বিদায় ঘণ্টা বেজে যেত কোচ হাথুরুসিংহের শিষ্যদের। কিন্তু সেটা না হওয়ায় দুই দলই তাদের শেষ আশা বাঁচিয়ে রাখলো।

টুর্নামেন্টে বাংলাদেশের বিপক্ষে তাদের বাকি ম্যাচে যে দলই জিতবে উঠে যাবে ফাইনালে। দু’দলই জিতলে কিংবা হেরে গেলে তাকিয়ে থাকতে হবে রান রেটের দিকে।

তবে এতে হতাশ না বরং ইতিবাচকই মনে হলো জিম্বাবুয়ের অধিনায়ককে, ‘আমাদের প্রতিদ্বন্দ্বিতাটা আরও প্রবল হলো। বিষয়টি বেশ মজার। ফাইনালে যেতে আমাদের দু’দলকে বাংলাদেশকে হারাতে হবে। দর্শকদের জন্য ম্যাচগুলো উপভোগ্য হবে। তবে আমি আশা করবো, যেন আমরাই ফাইনালে যেতে পারি। ’

জিম্বাবুয়ের বিপক্ষে এদিন শ্রীলঙ্কার জয়ে দলটির যে ব্যাটসম্যান মুখ্য ভুমিকা পালন করেছেন তিনি থিসারা পেরেরা। বল হাতে ৪ উইকেটের পর ব্যাট হাতেও খেলেছেন ম্যাচ উইনিং একইনিংস। ২৬ বল থেকে ৩ ছয় ও ১ চারে সংগ্রহ করেছেন ৩৯ রান। হয়েছেন ম্যাচ সেরা।

এমন পারফরম্যান্সের পর প্রতিপক্ষ হয়েও তার প্রসংসা করতে ভুল করলেন না ক্রেমার, ‘দুই বিভাগেই সে ভালো করেছে। বিশেষ করে আমি ওর বোলিংয়ের কথা বলবো। দারুণ বল করে আমাদের ৪টি উইকেট নিয়ে নিয়েচে। তবে চান্দিমালও ভালো ব্যাটিং করেছে। ওরা দুজনই শ্রীলঙ্কার জয় সহজ করে দিয়েছে। ’

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ২১ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।