ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জাকির-লিটনের সেঞ্চুরিতে পূর্বাঞ্চলের দাপট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
জাকির-লিটনের সেঞ্চুরিতে পূর্বাঞ্চলের দাপট লিটন দাস / ছবি: সংগৃহীত

লিটন দাস ও জাকির হাসানের সেঞ্চুরিতে বাংলাদেশ ক্রিকেটে লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডে বড় সংগ্রহের পথে পূর্বাঞ্চল। মধ্যাঞ্চলের বিপক্ষে প্রথম দিনের খেলায় ১১২ রানের ইনিংস খেলে ফিরেছেন লিটন দাস। আর দিন শেষে ১৫৬ রানে অপরাজিত থাকেন উদীয়মান উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসান।

যা দিন শেষে দলটিকে ৩ উইকেটে ৩৩২ রানের সংগ্রহ এনে দিয়েছে। ব্যাট হাতে জাকিরের সঙ্গে অপর প্রান্তে ৩৫ রানে অপরাজিত তাসামুল হক।

রোববার (২১ জানুয়ারি) খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৫০ রানে তিন উইকেট হারালে ব্যাকফুটে চলে যায় ইসলামি ব্যাংক ইস্ট জোন। এরপর তৃতীয় উইকেটে লিটন ও জাকিরের ১৯৩ রানের জুটিতে ৩৩২ রানের সংগ্রহ পায় মুমিনুল হক ও তার দল।

ছবি: সংগৃহীতপূর্বাঞ্চলের দুই ওপেনার মেহেদি মারুফ ১৭ ও মুমিনুল হক ফিরেছেন ব্যক্তিগত ৪ রানে। সেন্ট্রাল জোনের হয়ে বল হাতে শুভাগত হোম ২টি ও আবু হায়দার রনি নিয়েছেন ১ উইকেট।

এদিকে রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে দক্ষিনাঞ্চলের বিপক্ষে সেঞ্চুরি পেয়েছেন উত্তরাঞ্চল ওপেনার মিজানুর রহমান। ১০৬ রান করে আউট হয়েছেন এ ডানহাতি ব্যাটসম্যান। ৩ উইকেট হারিয়ে দলটির সংগ্রহ ২১৪ রান। জুনায়েদ সিদ্দিকী ৮২ রানে অপরাজিত থেকে মাঠে ছাড়েন।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, ২১ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।