ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অজিদের ওডিআই সিরিজ হারিয়ে ইংল্যান্ডের মধুর প্রতিশোধ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
অজিদের ওডিআই সিরিজ হারিয়ে ইংল্যান্ডের মধুর প্রতিশোধ ছবি: সংগৃহীত

অ্যাশেজে উড়ন্ত অস্ট্রেলিয়াকে ওয়ানডেতে মাটিতে নামালো ইংল্যান্ড। দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে মধুর প্রতিশোধই নিল ইংলিশরা। টিকে থাকার লড়াইয়ে ব্যর্থ স্বাগতিক শিবির। সিডনিতে অনুষ্ঠিত তৃতীয় ওডিআইতে ৩০৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬ উইকেটে ২৮৬ করতে সমর্থ হয় স্টিভেন স্মিথের দল।

১৬ রানের জয় নিয়ে মাঠ ছাড়েন রুট-মরগানরা। টানা তিন ম্যাচ জিতে ৩-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

আগামী শুক্রবার (২৬ জানুয়ারি) অ্যাডিলেড ওভালে চতুর্থ ওয়ানডে। দু’দিন পর পার্থে পঞ্চম ও শেষ ম্যাচ। দাপটের সঙ্গেই ৪-০ তে (একটি টেস্ট ড্র) অ্যাশেজ জেতা অজিদের সামনে এবার রঙিন পোশাকে মান রক্ষার চ্যালেঞ্জ।

ছবি: সংগৃহীতটিম পেইন ৩১ রানে অপরাজিত থাকেন। আগের দুই ম্যাচের সেঞ্চুরিয়ান ওপেনার অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে আসে ৬২। ৮ রানে আউট হন ডেভিড ওয়ার্নার। ক্যামেরন হোয়াইট ১৭, অধিনায়ক স্মিথ ৪৫, মিচেল মার্শ ৫৫, মার্ক স্টইনিস ৫৬ রান করেন। দু’টি করে উইকেট নেন মার্ক উড, ক্রিস উকস ও আদিল রশিদ।

ছবি: সংগৃহীতএর আগে টস হেরে ব্যাটিং পেয়ে নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে ৬ উইকেটে ৩০২ রান তোলে ইংল্যান্ড। সেঞ্চুরি হাঁকিয়ে ১০০ রানেই অপরাজিত থাকেন জস বাটলার। দুই ওপেনার জেসন রয় ১৯, জনি বেয়ারস্টো করেন ৩৯। ক্যারিয়ারের শততম ওয়ানডেতে ২৭ রানে বিদায় নেন জো রুট। অধিনায়ক মরগান ৪১ ও বাটলারের সঙ্গে ৫৩ রানে অপরাজিত থাকেন উকস।

ছবি: সংগৃহীতজশ হ্যাজলউড নেন দু’টি উইকেট। একটি করে পান প্যাট কামিন্স, স্টইনিস, অ্যাডাম জাম্পা ও মিচেল মার্শ। উইকেটশূন্য থাকেন মিচেল স্টার্ক।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ২১ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।