ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের চূড়ান্ত নিলামে ৬ বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
আইপিএলের চূড়ান্ত নিলামে ৬ বাংলাদেশি সাকিব, তামিম, মাহমুদউল্লাহ, সাব্বির, মোস্তাফিজ ও রাজু / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আইপিএলের একাদশতম আসরের নিলামের জন্য চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। রেজিস্ট্রেশনকৃত ক্রিকেটারদের লিস্ট থেকে প্রায় অর্ধেক নাম ছেঁটে ফেলেছে আয়োজকরা। সংখ্যাটা ১১২২ থেকে নেমে এসেছে ৫৭৮ জনে। এর মধ্যে ৩৬০ ভারতীয়। বাংলাদেশ থেকে পাঠানো আটজনের মধ্যে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ ও লিটন কুমার দাস।

মারকিউ চার্টে জায়গা করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএলের সুবাদে কলকাতার ঘরের ছেলে হয়ে যাওয়া সাকিবকে এবার ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

উঠছে হচ্ছে নিলামে। পেস সেনসেশন মোস্তাফিজুর রহমানকেও ধরে রাখেনি সানরাইজার্স হায়দ্রাবাদ।  আইপিএলে কোন দল কাকে ধরে রাখলো

সাকিব-মোস্তাফিজ ছাড়াও বাংলাদেশ থেকে এবার আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের দৃষ্টিতে থাকবেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও আবুল হাসান রাজু। চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছেন মিরাজ ও লিটন। মোস্তাফিজের ভিত্তি মূল্য ১ কোটি রুপি। সাকিব বাদে অন্যদের ৫০ লাখ রুপি।

৩৬ জন ক্রিকেটারের সবোচ্চ ভিত্তি মূল্য ২ কোটি রুপি। এর মধ্যে ভারতের ১৩ জন। অন্যতম আকর্ষণ এলিট বা মারকিউ খেলোয়াড় দুই সেটে আটজন করে মোট ১৬ জন। এরা হলেন রবিচন্দ্রন অশ্বিন, শিখর ধাওয়ান, ফাফ ডু প্লেসি, ক্রিস গেইল, কাইরন পোলার্ড, অজিঙ্কা রাহানে, মিচেল স্টার্ক, বেন স্টোকস।  সেট ‘টু’তে ডোয়াইন ব্রাভো, গৌতম গম্ভীর, সাকিব আল হাসান, গ্লেন ম্যাক্সওয়েল, জো রুট, হরভজন সিং, যুবরাজ সিং, কেন উইলিয়ামসন। নিলামে প্রত্যেকের দর শুরু হবে ২ কোটি রুপি থেকে।

বেঙ্গালুরুতে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি বহুল প্রতিক্ষীত আইপিএল নিলাম অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ২১ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।