ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাটলারের সেঞ্চুরি, সিরিজ জয়ের স্বপ্নে ইংলিশরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
বাটলারের সেঞ্চুরি, সিরিজ জয়ের স্বপ্নে ইংলিশরা ছবি:সংগৃহীত

ব্যক্তিগত ৯৮ রানে ইনিংসের শেষ বল মোকাবেলা করছেন জস বাটলার। সেঞ্চুরি কি পাবেন এই ইংল্যান্ড উইকেটরক্ষক-ব্যাটসম্যান? মিচেল স্টার্কের বলটি লেগ সাউডে ঠেলে দ্রুত গতিতে তুলে নিলেন দুই রান। ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির করে অস্ট্রেলিয়াকে ৩০৩ রানের বড় টার্গেট দিতে দারুণ অবদান রাখলেন এই ডানহাতি।

ইনিংসের শেষ পাঁচ ওভারে জ্বলে ওঠা নতুন নায়ক বাটলার। যেখানে ২০১৩ সাল থেকে ৪৬তম ওভার হতে ৫০তম ওভার পর্যন্ত রেকর্ড ৩৮টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

শেষ পাঁচ ওভারে তার স্ট্রাইক রেট প্রায় দুইশ (১৯৪.০১)। ৩৭টি ছক্কা মেরে এ তালিকায় দ্বিতীয় দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনিতে সিরিজ জয়ের লক্ষ্যে তৃতীয় ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ৩০২ রান করে ইংলিশরা। হাফসেঞ্চুরি করে অপরাজিত থেকে বাটলারকে অসাধারণ সঙ্গ দেন অলরাউন্ডার ক্রিস ওকস।

শুরুতে জেসন রয় ১৯ ও জনি বেয়ারস্টো ৩৯ করে উদ্বোধনীটা ভালোই করেন। তবে তিনে নামা অ্যালেক্স হেলস এক রানে বিদায় নেন। জো রুটও (২৭) নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি।

চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক ইয়ন মরগান ও বাটলার দলের হাল ধরেন। ৪১ করে ফেরেন মরগান। তবে উইকেটে অবিচল থাকেন বাটলার। শেষ পর্যন্ত ৮৩ বলে ছয়টি চার ও চারটি ছক্কায় বরাবর ১০০ রান করে অপরাজিত থাকেন। অন্যপ্রান্তে দারুণ খেলা ওকস ৩৬ বলে পাঁচটি চার ও দুটি ছক্কায় ৫৩ করেন।

অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট পান জস হ্যাজেলউড। একটি করে উইকেট তুলে নেন প্যাট কামিন্স, মার্কাস স্টোইনিস, অ্যাডাম জাম্পা ও মিচেল মার্শ।

সিরিজের প্রথম দুটি ম্যাচ জিতে ২-০তে এগিয়ে রয়েছে ইংল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, ২১ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।