ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফাইনালের লক্ষ্যে টসে জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
ফাইনালের লক্ষ্যে টসে জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ জিতলেই বাংলাদেশের সঙ্গে ফাইনাল নিশ্চিত করবে জিম্বাবুয়ে। এরই লক্ষ্যে সিরিজের চতুর্থ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমার।

রোববার (২১ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে মুখোমুখি হয়েছে। ম্যাচটি বেলা ১২টায় শুরু হয়।

এই সিরিজে ১৯৯৬ সালের বিশ্ব চ্যাম্পিয়দের কি করুণ পরিণতি না চলছে। গত বছরের ওয়ানডেতে বাজে পারফরম্যান্সের ধারা নতুন বছরেও চলমান রয়েছে এশিয়ান সিংহদের। কেননা বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশিয় সিরিজের প্রথম দুটিতেই হেরে ফাইনাল বঞ্চিত হওয়ার শঙ্কায় রয়েছে অ্যাঞ্জেলো ম্যাথিউজ বাহিনী।

স্বাগতিক বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে টুর্নামেন্টে দুটি করে ম্যাচ খেলেছে। যেখানে টাইগাররা নিজেদের দুটি ম্যাচে বোনাস পয়েন্টসহ জিতে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করে রেখেছে। ফলে পরের দুটি ম্যাচ হেরে গেলেও কোনো ক্ষতি হবে না।  

অন্যদিকে লঙ্কানরা নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে হেরে লজ্জাই পায়। আর বাংলাদেশের বিপক্ষে তো কোনো পাত্তাই পায়নি চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। হেরেছে ১৬৩ রানের বড় ব্যবধানে। তাই ফাইনালের আশা টিকিয়ে রাখতে হলে জিম্বাবুয়ের বিপক্ষে এ ম্যাচে জয় ছাড়া কোনো বিকল্প নেই দলটির সামনে।

এই টুর্নামেন্টে একটি দল চারটি করে ম্যাচ খেলা সুযোগ পাচ্ছে। ফলে দুই ম্যাচে শেষে বাংলাদেশের বোনাস সহ পয়েন্ট ১০। যেখানে দুই ম্যাচের একটিতে জয় ও সমান হারে চার পয়েন্ট অর্জন করেছে জিম্বাবুয়ে। তবে দুই ম্যাচ হেরে কোনো পয়েন্ট সংগ্রহ করতে পারেনি লঙ্কানরা।

শ্রীলঙ্কা একাদশ: কুশাল পেরেরা, উপুল থারাঙ্গা, কুসাল মেন্ডিস, নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), আসেলা গুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জয়া, সুরঙ্গা লাকমাল, লাকসান সন্দাকান, নুয়ান প্রদিপ।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিল্টন মাসাকাদজা, সলোমান মায়ার, ক্রেইগ আরভিন, ব্র্যান্ডন টেইলর, সিকান্দার রাজা, ম্যালকম ওয়ালার, পিটার মুর, গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), কাইল জার্ভিস, তেন্দাই চাতারা, ব্লেসিং মুজারাবানি।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ২১ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।