ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়ালে রোনালদো-নেইমার জুটি দেখছেন মিজাতোভিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
রিয়ালে রোনালদো-নেইমার জুটি দেখছেন মিজাতোভিক রোনালদো, নেইমার ও প্রেডরাগ মিজাতোভিক / ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর যোগ্য উত্তরসূরি হিসেবে নেইমারকেই পাখির চোখ করছে রিয়াল মাদ্রিদ। সাম্প্রতিক সময়ে এ নিয়ে গুঞ্জনের ঢালপালা কম ছড়ায়নি। অদূর ভবিষ্যতে সাবেক বার্সা তারকা রিয়ালের জার্সি গায়ে চাপালেও অবাক হওয়ার কিছু থাকবে না। কিন্তু কথা হলো, জুটি গড়ে একসঙ্গে কি খেলতে পারবেন রোনালদো-নেইমার। সহ্য হবে তো একে অপরকে!

এটিকে সমস্যা হিসেবে দেখতে নারাজ রিয়ালেরই সাবেক মন্টেনেগ্রো ফরোয়ার্ড প্রেডরাগ মিজাতোভিক। সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদো ও নেইমার কেন একসঙ্গে খেলতে পারবেন না তার কোনো কারণই খুঁজে পাচ্ছেন না তিনি।

পিএসজি তারকার ভূয়সী প্রশংসাই করেছেন ৪৯ বছর বয়সী মিজাতোভিক। গত বছরের আগস্টে বার্সা অধ্যায়ের (২০১৩-১৭) ইতি টেনে ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড গড়ে প্যারিসে পাড়ি জমান ব্রাজিলিয়ান সেনসেশন। যেতে না যেতেই ইতোমধ্যেই রিয়ালে যাওয়ার সম্ভাবনার খবর জোরালো হচ্ছে। স্প্যানিশ জায়ান্টরাও দলবদলের বাজারে হানা দিতে প্রস্তুত।

বলা হচ্ছে, নেইমার বার্নাব্যুতে গেলে নিজের জায়গা দখলের ভয়ে বিষয়টি মানতে পারবেন না বয়সে সাত বছরের সিনিয়র রোনালদো। কিন্তু রিয়াল ক্যারিয়ারে (১৯৯৬-৯৯) চ্যাম্পিয়নস লিগ ও লা লিগা জয়ী মিজাতোভিকের বিশ্বাস, ৩২ বছর বয়সী পর্তুগিজ সুপারস্টারের সঙ্গে থেকে দ্যুতি ছড়াতে পারবেন নেইমার, যেমনটা ন্যু ক্যাম্পে লিওনেল মেসির সঙ্গে থেকে করেছেন।

‘ব্যক্তিগতভাবে আমি খেলোয়াড় হিসেবে নেইমারকে পছন্দ করি। তার মধ্যে ম্যাজিক আছে এবং তা অনেক রিয়াল মাদ্রিদ সমর্থক বা প্রায় সবার মন জয় করতে পারে। যদি তাকে সই করানোর কোনো সুযোগ থাকে, আমিই হবো হ্যাঁ বলার প্রথম ব্যক্তি, কিন্তু তা সম্ভব হবে কিনা তা আমি জানি না। ’

‘নেইমার যদি মেসির সঙ্গে খেলে ভালো করতে পারে, তবে রোনালদোর সঙ্গে কেন নয়। তার পুনরাবৃত্তি করতে না পারার তো কোনো কারণ নেই। ’-যোগ করেন মিজাতোভিক।

রোনালদোকে ঘিরেও রিয়াল ছাড়ার গুঞ্জন উঠেছে। এই মৌসুমে নিজের ছায়া হয়ে আছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। বিশেষ করে লা লিগায় ফর্ম হারিয়ে খুঁজছেন। দলের সেরা তারকার নিষ্প্রভতায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়ালের তো করুণ দশাই বলতে হবে। এক ম্যাচ কম খেলে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার চেয়ে ১৯ পয়েন্ট পিছিয়ে চার নম্বরে জিনেদিন জিদানের দল। সব মিলিয়ে কঠিন সময়টা কাটিয়ে উঠতে মরিয়া গ্যালাকটিকোরা। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে আবার অগ্নিপরীক্ষা দিতে হবে নেইমারের পিএসজির বিপক্ষে। হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ শিরোপা মিশনে বড় বাধার সামনে দাঁড়িয়ে রোনালদোর রিয়াল।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ২০ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।