ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হাথুরুর ঢাল হয়ে দাঁড়ালেন থিসারা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
হাথুরুর ঢাল হয়ে দাঁড়ালেন থিসারা লঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে-ছবি- শোয়েব মিথুন

ঢাকা: গত অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে হঠাৎই টাইগারদের হেড কোচের দায়িত্ব ছেড়ে দিলেন লঙ্কান চন্ডিকা হাথুরুসিংহে। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের ‘অফারে’ পাড়ি জমালেন নিজ দেশে। হেড কোচের দায়িত্ব নিলেন ৯৬র’ বিশ্বচ্যাম্পিয়ন দলটির।

দায়িত্ব নেওয়ার পর ত্রিদেশীয় সিরিজ দিয়ে শুরু হলো প্রথম অ্যাসাইনমেন্ট। কিন্তু তাতে প্রথম দুই ম্যাচেই তার শিষ্যদের হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হয়েছে।

টানা দুই হারে দলটির টুর্নামেন্ট থেকে বিদায় ঘণ্টা অনেকটাই বেজে গেছে।  
 
বুধবার (১৭ জানুয়ারি) নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে ১২ রানের ব্যবধানে হারের পর শুক্রবার (১০ জানুয়ারি) নিজেদের দ্বিতীয় ম্যাচে সাবেক শিষ্যদের কাছে ১৬৩ রানের বড় ব্যবধানে হেরেছে চন্ডিকার বর্তমান শিষ্যরা। কিন্তু তারপরেও কোচ সম্পর্কে এতোটুকু অনাস্থা পোষণ করলেন না লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা।

বরং ঢাল হয়ে গুরুকে আগলে রাখলেন এই সিনিয়র শিষ্য। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘চণ্ডিকার বাংলাদেশ অধ্যায় যদি দেখেন, সে বিশ্বের সেরা কোচদের একজন। আমি তাকে জানি। তার অধীনে ২০১১ সালের দিকে ‘এ’ দলে খেলেছি। তাকে সময় দিতে হবে। কাজে যোগ দিয়েই সে মিরাকল ঘটিয়ে দেবেন তা নয়। তাকে কয়েকটা কদম তো ফেলতে দিন। ’

জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে বোনাস পয়েন্টের জয়ে টুর্নামেন্টের ফাইনাল অনেকটাই নিশ্চিত করেছে বাংলাদেশ। পক্ষান্তরে শ্রীলঙ্কা একটি জয়েরও মুখ দেখেনি। পরের দুই ম্যাচে দলটি টানা জয় পেলেও তাদের তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচের দিকে। এমন কঠিন পরিস্থিতেও সব শেষ হয়ে গেছে বলে ভাবছেন না পেরেরা।
‘ক্রিকেটে এমন হয়। পরের দুই ম্যাচ জিততেই হবে। আমরা হাল ছেড়ে দিচ্ছি না। সবাই ভালোভাবে ফিরে আসবে। সেদিকেই তাকিয়ে আছি। ’

আগামী রোববার (২১ জানুয়ারি) নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার প্রতিপক্ষ জিম্বাবুয়ে। আর ২৫ জানুয়ারির (বৃহস্পতিবার) ম্যাচে মাশরাফিদের মুখোমুখি হবে অ্যাঞ্জেলো ম্যাথুসরা। এছাড়া ২৩ জানুয়ারি (মঙ্গলবার) জিম্বাবুয়ের বিপক্ষে ফের মাঠে নামবে টাইগাররা।  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
এইচএল/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।