ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবের ১০ তামিমের ১১ হাজার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
সাকিবের ১০ তামিমের ১১ হাজার ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অবশেষে ত্রিদেশীয় সিরিজ দিয়েই দু’দুটি অনন্য মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল। আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরমেট মিলিয়ে সাকিব আল ছঁয়েছেন ১০ হাজার আর তামিম ইকবাল গড়েছেন ১১ হাজার রানের কীর্তি।

১০ হাজার রান পূরণ করতে সাকিবের প্রয়োজন ছিল ৬৬ আর তামিমের ৬২। শুক্রবার (১৯ জানুয়ারি) শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ম্যাচে দুজনই তা অতিক্রম করেছেন।

এদিন তামিম ৮৪ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন। সাকিবের ব্যাট থেকে আসে ৬৭।

তিন ফরমেটে ১২টি শতক ও ৬৪ ফিফটিতে সাকিবের সংগ্রহ ১০ হাজার ১ রান। আর ১৮টি সেঞ্চুরি ও ৬৮ অর্ধশতকে তামিমের নামের পাশে ১১ হাজার ২২ রান।

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে গেল বছরের মার্চে শ্রীলঙ্কা সফরে গিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ১০ হাজার রানের রেকর্ড গড়েছিলেন তামিম।

ক্রিকেটের তিন সংস্করণে ৩৪ হাজার ৩৫৭ রান নিয়ে শীর্ষে ভারতের ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার। ধারেকাছেও কেউ নেই। ২৮ হাজর ১৬ রান নিয়ে দ্বিতীয় অবস্থানে সাবেক লঙ্কান ব্যাটিং জিনিয়াস কুমার সাঙ্গাকারা।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ১৯ জানুয়ারি ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad