ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘শ্রীলঙ্কা নয়, হাথুরুকে হারাতে এসেছি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
‘শ্রীলঙ্কা নয়, হাথুরুকে হারাতে এসেছি’ ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ত্রিদেশীয় সিরিজের চলমান আসরের আগেও অসংখ্যবার সিরিজ ও টুর্নামেন্ট খেলতে বাংলাদেশ সফরে এসেছে শ্রীলঙ্কা। টাইগারদের বিপক্ষে দলটির অগণিত ম্যাচ শের-ই-বাংলার গ্যালারিতে বসে দেখেছে টাইগার ভক্তরা।

কিন্তু শুক্রবার (১৯ জানুয়ারি) ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে লঙ্কানদের বিপক্ষে ম্যাচটি তাদের কাছে বিশেষ কিছু বলেই মনে হলো।

কেননা, ম্যাচটিতে মাশরাফিদের প্রতিপক্ষ দিনেশ চান্দিমালদের ছাপিয়ে তাদের কাছে বড় প্রতিপক্ষ বনে গেছেন দলটির কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

শ্রীলঙ্কা নয়, যেন হাথুরুর পরাজয় দেখতেই তারা সবাই আজ এখানে ছুটে এসেছেন!

অনেকটা হঠাৎ করেই মাশরাফি-সাকিবদের হেড কোচের দায়িত্ব ছেড়ে নিজ দেশ শ্রীলঙ্কায় পাড়ি জমানো হাথুরুর এটিই বাংলাদেশের বিপক্ষে প্রথম অ্যাসাইনমেন্ট। যেখানে তার বর্তমান শিষ্যদের বোলিং লাইনআপের বিপক্ষে ব্যাট হাতে দারুণ জবাব দিয়েছেন তারই সাবেক তিন শিষ্য তামিম, সাকিব ও মুশফিক।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমওপেনার তামিম ইকবাল ৮৪, সাকিব ৬৭ ও মুশফিকুর রহিম খেলেছেন ৬২ রানের ইনিংস। যা বাংলাদেশকে ৩২০ রানের সমৃদ্ধ সংগ্রহ এনে দিয়েছে। আর এই সংগ্রহেই জয়ের স্বপ্ন দেখছেন আগত প্রায় ২৫ হাজার দর্শক।

তাদের উপস্থিতিতে শের-ই-বাংলার প্রতিটি গ্যালারিই আজ টইটুম্বর। উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, শহীদ জুয়েল, শহীদ মোস্তাক স্ট্যান্ড, ভিআইপি, গ্র্যান্ড স্ট্যান্ড কোথাও আজ খালি নেই। উপস্থিতি এতটাই বেশি অনেকেই দাঁড়িয়ে খেলা দেখছেন। তারপরেও তাদের ভেতর কোন হতাশাই দেখা গেল না।

বরং হাথুরুসিংহেকে হারিয়ে ঘরে ফেরাটাই তাদের প্রথম ও প্রধান লক্ষ্যে পরিণত হয়েছে। ‘শ্রীলঙ্কা নয়, আমরা হাথুরুসিংহেকে হারাতে এসেছি। আমরা আজ জিতেই ঘরে ফিরবো। বাংলাদেশকে আজ জিততেই হবে। দেখিয়ে দিতে হবে তাকে ছাড়াও আমরা জিততে পারি। ’

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমকেন মনে হচ্ছে বাংলাদেশ জিতবেই? প্রতিবেদকের করা এমন প্রশ্নের জবাবে রিয়াদ নামের এক দর্শক জানালেন, ‘বাংলাদেশ আজ ভালো রান করেছে। সাকিব, তামিম ভালো করেছে। ওরা এই রান টপকাতে পারবে না। আপনি দেখবেন। ’

তাদের মুখে ফুলচন্দন পড়ুক। নতুন বছরে টাইগারদের টানা দ্বিতীয় জয়ের গর্জনে আবার কেঁপে উঠুক ১৬ কোটির এই ব-দ্বীপ। বাঁধভাঙা উল্লাসে মাতুক বাংলাদেশের অগণিত ক্রিকেটপ্রেমীরা।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ১৯ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।