ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

টানা দুই জয়ের পর বিশ্বকাপে যুবাদের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
টানা দুই জয়ের পর বিশ্বকাপে যুবাদের হার ছবি:সংগৃহীত

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ পর্বে টানা দুই জয়ের পর ইংল্যান্ডের বিপক্ষে হারলো বাংলাদেশ। গ্রুপের শেষ ম্যাচে সাত উইকেটের বড় ব্যবধানে হারে সাইফ হাসান ও তার দল।

কুইন্সটাউনে প্রথমে ব্যাট করা বাংলাদেশের যুবারা ৪৯.২ ওভারে ১৭৫ রানে সবকটি উইকেট হারায়। জবাবে ১২৩ বল বাকি থাকতে তিন উইকেট হারিয়ে জয় পায় ইংলিশরা।

শুরু থেকেই বিপাকে পড়া বাংলাদেশের ব্যাটিংয়ে হাল ধরেন আফিফ হোসেন। তার ৬৩ রানই কিছুটা লড়াই করার মানসিকতা দেয় টাইগার জুনিয়রদের। তবে বাকিরা আসা যাওয়ার মিছিলে ব্যস্ত থাকলে ২০০ রানের কোঠাও পার করা হয়নি গত বিশ্বকাপের সেমিফাইনালিস্টদের।

দলের অন্য ব্যাটসম্যানদের মধ্যে ৩১ রান করেন আমিনুল ইসলাম। ২৩ রান আসে ১০ নম্বরে নামা হাসান মাহমুদের ব্যাট থেকে। আর ২০ রান করেন মাহিদুল ইসলাম অংকন।

ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন ইউয়ান বামবার ও ইথান উডস।

জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক হ্যারি ব্রুকসের অপরাজিত সেঞ্চুরিতে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড যুবারা। ৮৪ বলে ১৩টি চার ও তিনটি ছক্কায় ১০২ রান করেন দলনেতা। ৪৮ রান করেন উডস।

গ্রুপ ‘সি’তে বাংলাদেশ এর আগে নামিবিয়া ও কানাডার বিপক্ষে জয় পেয়েছিল।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ১৮ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।