[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ ফাল্গুন ১৪২৪, ১৭ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

পেনাল্টি মিস মেসির, ২৯ ম্যাচ পর হারলো বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৮ ১০:০৪:৩৬ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

চলতি মৌসুমে উড়তে থাকা বার্সেলোনাকে টেনে মাটিতে নামালো নিচের সারির দল এসপানিওল। কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে হার মানে আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৯ ম্যাচ পর হার দেখলো মেসি-সুয়ারেজরা। সবশেষ গত বছরের আগস্টে স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরেছিল কাতালান দলটি।

আরসিডিই স্টেডিয়ামে এদিন আতিথিয়েতা নিতে যায় বার্সা। তবে ম্যাচের শুরু থেকেই ছন্দে ছিলো না দলটির ফুটবলাররা। সেরা তারকা লিওনেল মেসিকেও ছন্দে দেখা যায়নি। প্রথম একাদশে ছিলেন না লুইস সুয়ারেজ।

মেসি অবশ্য কয়েকটি সুযোগ থেকে বঞ্চিত হন। পরে সুয়ারেজকে বদলি হিসেবে নামালে তিনিও সুযোগ তৈরি করে শেষ পর্যন্ত ব্যর্থ হন। বিশেষ করে ম্যাচের ৬২ মিনিটে ম্যাচের সহজতম সুযোগটি নষ্ট করেন মেসি। এস্পানিওলের ডি-বক্সে সার্জিও রবের্টো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সেলোনা। কিন্তু আর্জেন্টাইন অধিনায়ক তা থেকে গোল আদায়ে ব্যর্থ হন।

আর এরই সুযোগে ম্যাচের ৮৮ মিনিটে স্বাগতিকদের অস্কার মেলেন্ডো গোল করে চুপ করিয়ে দেন বার্সা শিবিরকে। পরে ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে ভালভার্ডের শিষ্যরা।

কোপা দেল রে’র শেষ আটের প্রথম লেগে হারলেও অবশ্য বার্সার সেমিফাইনালে ওঠার আশা শেষ হয়ে যায়নি। কেননা পরের সপ্তাহেই ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে দ্বিতীয় লেগ খেলবে দু’দল। সেখানেই বড় ব্যবধানে জিতে শেষ চারে ওঠার সুযোগ থাকবে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ১৮ জানুয়ারি, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa