ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিম্বাবুয়ের কাছে হেরে হতাশ ম্যাথিউস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
জিম্বাবুয়ের কাছে হেরে হতাশ ম্যাথিউস ম্যাচ শেষে সিকান্দার রাজা ও অ্যাঞ্জেলো ম্যাথিউস/ ছবি: শোয়েব মিথুন

ঢাকা: ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের কাছে গিয়েও ১২ রানের হারের পর লঙ্কান দলপতি অ্যাঞ্জেলো ম্যাথিউস যখন সংবাদ সম্মেলনে এলেন, তাকে দেখে মনে হচ্ছিল কোনো এক ঝড় তাকে দুমড়ে-মুচড়ে দিয়ে গিয়েছে! 

মুখে হাসির লেশমাত্র নেই। স্বাভাবিক কথাও বলতে পারছেন না।

হতাশায় যেন ডুবে যাচ্ছেন লঙ্কান দলপতি।

বুধবার (১৬ জানুয়ারি) ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলনের শুরুতেই একরাশ হতাশার প্রকাশ করে ম্যাথিউস বললেন, “ভীষণ হতাশ!”

“আমাদের শুরুটাই ঠিক ছিল না। বল হাতে শুরুটা বাজে করেছি। আমাদের প্রথম ১০ ওভার ওরা দারুণ কাজে লাগিয়েছে। মাঝের দিকে কিছুটা ফিরলেও সেটা খুব একটা কাজে আসেনি। কেননা তখনও ওদের ব্যাটসম্যানরা আমাদের বোলারদের স্বাচ্ছন্দ্যে খেলেছে। মাঠে আমরা আরও ভালো করতে পারতাম। ”

জিম্বাবুয়ের বিপক্ষে এমন হতাশার হারের পর শুক্রবারের (১৯ জানুয়ারি) ম্যাচে বাংলাদেশকে মোকাবেলা করতে এখনই দুশ্চিন্তায় পড়ে গেছেন কোচ হাথুরুসিংহের দলপতি। তিনি ভেবেই পাচ্ছেন না ঘরের মাঠে গেল দুই বছর অপ্রতিরোধ্য টাইগারদের জয় কী দিয়ে আটকে রাখবেন।  

“ঘরের মাঠে গত দুই বছর ওরা বিশ্বের সেরা সব দলকেই হারিয়েছে। এটা আমাদের জন্য কঠিন এবং চ্যালেঞ্জিং হবে”, যোগ করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস।

লঙ্গান অধিনায়কের কাছে জানতে চাওয়া হয়েছিলো জিম্বাবুয়ের ছুড়ে দেওয়া ২৯১ রান তাড়া করা সম্ভব ছিল কি না? জবাবে হতাশার ভারে নুইয়ে পড়া ম্যাথিউস সরাসরি কিছুই বলেননি। তবে যা বলেছেন তাতে এটা স্পষ্ট আরেকটু চেষ্টা করলে হয়তো তাদের হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হতো না।  

তিনি বলেন, “আমরা জয়ের কাছে চলে গিয়েছিলাম। আমাদের দরকারি রান রেটও কম ছিল। তবে থিসারা পেরেরা ও আকিলা যদি শেষ পর্যন্ত উইকেটে থাকতে পারতো তাহলে জিততে পারতাম। ”

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
এইচএল/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।