ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হাথুরুর লঙ্কানদের হারিয়ে দিল জিম্বাবুয়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
হাথুরুর লঙ্কানদের হারিয়ে দিল জিম্বাবুয়ে ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শের-ই-বাংলায় মাইলফলক ছোঁয়া ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১২ রানে হারাল জিম্বাবুয়ে। বাংলাদেশ থেকে সদ্য হওয়া লঙ্কানদের প্রথম ‍অ্যাসাইনমেন্টেই কোচ চন্ডিকা হাথুরুসিংহের দলকে এক রোমাঞ্চকর ম্যাচেই পরাজয়ের স্বাদ দিল গ্রায়েম ক্রেমার ও তার দল।

প্রথমে ব্যাট করা জিম্বাবুয়ে নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ২৯০ রান করে। জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১১ বল বাকি থাকতে সবকটি উইকেট হারিয়ে হার নিশ্চিত হয় অ্যাঞ্জেলো ম্যাথিউজ বাহিনীর।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এটি শততম আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ ছিল। এর আগে ছয় মাস আগে দু’দলের মধ্যকার সবশেষ ওডিআই সিরিজে (৩-২) লঙ্কানদের তাদেই মাঠেই হারের লজ্জায় ডোবায় জিম্বাবুইয়ানরা। ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম২৯১ রানের লক্ষ্যে খেলতে নেমে ভালো খেলেও শেষ পর্যন্ত জয় তুলে নিতে পারেনি শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৮০ রান করেন ওপেনার কুশাল পেরেরা। দলী ৪৬ ও ৪৭ রানে দুই উইকেট পড়ে গেলেও পেরেরা ও ম্যাথিউজ হাল ধরেন। ৮৩ বলে আটটি চার ও দুটি ছক্কায় নিজের ইনিংস সাজিয়ে সিকান্দার রাজার বলে আউট হন পেরেরা।  

৪২ রানে প্যাভিলিওনে ফেরেন ম্যাথিউজ। ৩৪ রান করেন অভিজ্ঞ দিনেশ চান্দিমাল। তবে শেষ দিকে ৬৪ রান করা থিসারা পেরেরার ব্যাটে জয়ের স্বপ্নই দেখে লঙ্কানরা। কিন্তু তেন্দাই চাতারার শিকারে ৩৭ বলে ঝড়ো পাঁচটি চার ও তিনটি ছক্কায় ইনিংস সাজানোর পর বিদায় নেন থিসারা। জয়ের আশাও শেষ হয়ে যায় দলটির। ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম জিম্বাবুয়ে বোলারদের মধ্যে দুর্দান্ত বল করে চার উইকেট তুলে নেন তেন্দাই চাতারা। দুটি করে উইকেট পান কাইল জার্ভিস ও গ্রায়েম ক্রেমার।

টস জিতে এর আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক ম্যাথিউজ। নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে ৬ উইকেটে ২৯০ রান তোলে উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ১৭০ রানে গুটিয়ে যাওয়া জিম্বাবুয়ে। দলকে লড়াকু সংগ্রহের পথ দেখিয়ে ৮১ রানে (৬৭ বল) অপরাজিত থেকে মাঠ ছাড়েন পাঁচ নম্বরে নামা সিকান্দার রাজা। ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম৭৩ রানের ইনিংস উপহার দেন অভিজ্ঞ হ্যামিল্টন মাসাকাদজা। ওপেনিং জুটিতে আসে ৭৫। সোলোমন মায়ার ৩৪ রানে আউট হন। এছাড়া ক্রেইগ আরভিন ২, ব্র্যান্ডন টেইলর ৩৮, ম্যালকম ওয়ালার ২৯, পিটার মুর ১৯ রান করেন। শেষ ওভারের মুরের বিদায়ে কোনো বল না খেলে অপরাজিত থাকেন অধিনায়ক গ্রায়েম ক্রেমার। ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমআসিলা গুনারত্নে তিনটি উইকেট দখল করেন। থিসারা পেরেরা দু’টি ও অন্যটি নেন সুরাঙ্গা লাকমল।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, ১৭ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।