ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গোল্ডকাপ ফুটবলে নড়াইলকে হারিয়ে ফাইনালে মাগুরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
গোল্ডকাপ ফুটবলে নড়াইলকে হারিয়ে ফাইনালে মাগুরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাগুরা: মাগুরায় আন্তঃজেলা জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে নড়াইল জেলাকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে মাগুরা জেলা দল।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

আক্রমণ-পাল্টা আক্রমণে ভরা শ্বাসরুদ্ধকর দ্বিতীয় সেমির ম্যাচটি প্রথম অর্ধে দুই দলই গোল করতে ব্যর্থ হয়।

প্রথম অর্ধে মাগুরা জেলা দল অন্তত দু’টি সহজ সুযোগ নষ্ট করে। গোলরক্ষককে একা পেয়েও মাগুরা জেলা দলের স্ট্রাইকাররা গোলবারের উপর দিয়ে বল পাঠিয়ে সহজ সুযোগ হাত ছাড়া করেন। অবশ্য গোলবারে লেগে মাগুরার পেট্রির করা একটি পাওয়ার শর্ট ফিরে আসে। নড়াইল জেলা দলও সংঘবদ্ধ আক্রমণ থেকে প্রথম অর্ধে একটি সহজ গোল মিস করে।

দ্বিতীয়ার্ধে মাগুরা জেলা দলের খেলোয়াড়রা গোল করতে মরিয়া হয়ে ওঠেন। এসময় তারা একের পর এক আক্রমণ চালালেও ফিনিশারের অভাবে একাধিক গোলের সহজ সুযোগ নষ্ট করে। দ্বিতীয়ার্ধের ২৪ মিনিটে মাগুরা জেলা দলের সাকিবের পাস থেকে বিদেশি খেলোয়াড় পেট্রি গোল করে দলকে এগিয়ে নেন। নড়াইল জেলা দলও দ্বিতীয়ার্ধে কাউন্টার অ্যাটাক থেকে গোলের একাধিক সুযোগ সৃষ্টি করে। বিশেষ করে তারা এক গোলে পিছিয়ে পড়ে শেষ সময়ে এসে গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে। অবশেষে উভয় দলের খেলোয়াড়রা আর কোনো গোল করতে না পারায় মাগুরা জেলা দল ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে একমাত্র গোলদাতা পেট্রি সেরা খেলোয়াড় নির্বাচিত হন। জেলা প্রশাসক আতিকুর রহমান ও পুলিশ সুপার মুনিবুর রহমান তার হাতে ম্যাচ সেরার পুরস্কার তুলে দেন।

২০ জানুয়ারি স্বাগতিক মাগুরা প্রথম সেমিফাইনালে জয়ী ঝিনাইদহ জেলা দলের মুখোমুখি হবে।    

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এনডেক্স গ্রুপের সহযোগিতায় জেলা প্রশাসন এ টুর্নামেন্টের আয়োজন করেছে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।