ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ঐতিহাসিক ম্যাচের অংশ হয়ে উচ্ছ্বসিত মাসাকাদজা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
ঐতিহাসিক ম্যাচের অংশ হয়ে উচ্ছ্বসিত মাসাকাদজা ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ দিয়ে ১শ’তম আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ মাঠে গড়াবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আজ থেকে এক যুগ আগে অর্থাৎ ২০০৬ সালের ৮ ডিসেম্বর বাংলাদেশ ও জিম্বাবুয়ের দ্বৈরথে প্রথম আন্তর্জাতিক ওয়ানডে হয়েছিল শের-ই-বাংলায়।

ঐতিহাসিক এই ম্যাচটিকে ঘিরে দারুণ কিছু ব্যাপার আছে। দুঃখজনক হলেও সত্য এর একটি বাংলাদেশের নয়।

যা হোক ব্যাপারটি হলো, ১২ বছর আগের সেই ওয়ানডে ম্যাচে যে জিম্বাবুয়ে খেলেছিল ১০০তম ম্যাচেও তারাই খেলছে। আর দ্বিতীয়ত টুর্নামেন্টে জিম্বাবুয়ের বর্তমান দলের তিন সদস্যই সেই ম্যাচটিতে ছিলেন। তারা হলেন; হ্যামিল্টন মাসাকাদজা, ব্রেন্ডন টেইলর ও ক্রিস এমপোফু।

বিষয়টি নিয়ে তাই বেশ উচ্ছ্বসিত মাসাকাদজা। কেননা মিরপুর হোম অব ক্রিকেটের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলা এই সিনিয়র জিম্বাবুইয়ান ঐতিহাসিক এই ম্যাচটিতেও দলের অংশ হিসেবে থাকছেন। ‘ঐতিহাসিক কিছুর অংশ হতে পেরে আমারও অসাধারণ লাগছে। প্রথম ম্যাচের অংশও আমি ছিলাম। এমন একটি মুহূর্তে অংশ হতে পারারটা দারুণ কিছু। ’

মঙ্গলবার (১৬ জানুয়ারি) শের-ই-বাংলার সম্মেলন কক্ষে সংবাদ মাধ্যমের সামনে এভাবেই নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

মাসাকাদজা এসময় কথা বলেন বুধবার (১৭ জানুয়ারি) ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচটি নিয়েও। বাংলাদেশের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে গেলেও এই ম্যাচে নিজেদের ভুল শুধরে চাইছেন ঘুরে দাঁড়াতে, ‘অবশ্যই একটি ভিন্ন প্রতিপক্ষ। টুর্নামেন্টের শুরুটা আমাদের ভালো হয়নি। ম্যাচটিতে আমরা নিজেদের ভুলগুলো শুধরে নিয়ে খেলার চেষ্টা করবো। ’

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ১৬ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।