ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হেরেই চলেছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
হেরেই চলেছে পাকিস্তান ছবি:সংগৃহীত

আগেই সিরিজ হাতছাড়া করেছে, এবার হ্যামিল্টনে সিরিজের চতুর্থ ওয়ানডেতেও নিউজিল্যান্ডের কাছে হেরে বসলো পাকিস্তান। ক’দিন আগে চ্যাম্পিয়নস ট্রফি জিতে উড়তে থাকা সরফরাজ আহমেদরা মাটিতেই থুবড়ে পড়লো। ভালো স্কোর গড়েও এদিন পাঁচ উইকেট ও ২৫ বল বাকি থাকতে হার মানলো সফরকারীরা।

প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ৫০ ওভার শেষে ২৬২ রান করে। জবাবে কলিন মুনরো ও হেনরি নিকোলসের পর ঝড়ো হাফসেঞ্চুরি তুলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন কলিন ডি গ্র্যান্ডহোম।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটাও দুর্দান্ত করে কিউইরা। ৮৮ রানের উদ্বোধনী জুটি গড়েন মার্টিন গাপটিল (৩১) ও মুনরো। তবে তাদের দু’জনকেই বিদায় করে পাকিস্তানকে ম্যাচে ফেরান লেগস্পিনার শাদাব খান। মুনরো অবশ্য ৪২ বলে আটটি চার ও দুটি ছক্কায় ৫৬ রান করেন।

মাঝে অধিনায়ক কেন উইলিয়ামসন (৩২) কিছুটা হাল ধরলেও অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর ও টম ল্যাথাম দ্রুতই বিদায় নেন। কিন্তু ষষ্ঠ উইকেট জুটিতে নিকোলস ও ডি গ্র্যান্ডহোম দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।  

নিকোলস ৭০ বলে ৫২ করে অপরাজিত থাকেন। অপরপ্রান্তে অবশ্য ঝড়ো ইনিংস খেলেন অলরাউন্ডার ডি গ্র্যান্ডহোম। ৪০ বলে সাতটি চার ও পাঁচটি ছক্কায় তিনি দলীয় সর্বোচ্চ ৭৪ রানে মাঠে ছাড়েন।

পাকিস্তান বোলারদের মধ্যে তিনটি উইকেট নেন শাদাব।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, ফখর জামান ও সরফরাজের হাফসেঞ্চুরিতে ২৬২ রানের ভালো লক্ষ্য দাঁড় করায় পাকিস্তান। দলীয় সর্বোচ্চ ৮১ রান করে রান আউট হন হাফিজ। ৮০ বলে পাঁচটি চার ও চারটি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। ফখর (৫৪), হারিস (৫০) ও অধিনায়ক সরফরাজ (৫১) নিজেদের নামের প্রতি সুবিচার করলেও কাঙ্খিত জয় আর পাননি।

কিউই বোলারদের মধ্যে পেসার টিম সাউদি সর্বোচ্চ তিনটি উইকেট নেন। দুটি উইকেট পান কেন উইলিয়ামসন।

১৯ জানুয়ারি ওয়েলিংটনে সিরিজে পঞ্চম ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ১৬ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।